The news is by your side.

মস্কোর প্রাণকেন্দ্রে ইউক্রেনের ড্রোন হামলা, ক্ষতিগ্রস্ত ২ ভবন

0 73

 

রাশিয়ার রাজধানী মস্কোতে ইউক্রেন ড্রোন হামলা চালিয়েছে বলে দাবি করেছেন শহরটির মেয়র। তবে এই হামলায় কেউ হতাহত হয়নি জানিয়ে তিনি বলছেন, হামলায় দুটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।

স্থানীয় সময় রোববার ভোরে মস্কোর মেয়র টেলিগ্রামে পোস্ট করা এক বার্তায় এ তথ্য জানান বলে বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে জানানো হয়েছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, তারা মস্কোর আকাশসীমায় ইউক্রেনের তিনটি ড্রোন ভূপাতিত করেছেন।

মস্কোর মেয়র জানিয়েছেন, রবিবার ভোরের দিকে ড্রোনের আঘাতে দুটি বহুতল ভবনের কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। নিরাপত্তা ঝুঁকির কারণে আশপাশের বিমানবন্দর তাৎক্ষণিক বন্ধ করে দেওয়া হয়।

রুশ প্রতিরক্ষা মন্ত্রাণালয় টেলিগ্রামে জানায়, মস্কো শহরে কিয়েভ সরকারের সন্ত্রাসী হামলার চেষ্টা ব্যর্থ হয়েছে। একটি ড্রোন গুলি করে ভূপাতিত করা হয়। বাকি দুটি ইলেকট্রনিক প্রযুক্তিতে ধ্বংস করা হয়। একটি ভবনে বিধ্বস্ত হয়েছে।

শহরের দুটি ভবন সামান্য ক্ষয়ক্ষতির কথা টেলিগ্রামে জানিয়েছেন মেয়র সের্গেই সোবিয়ানিন। কেউ আহত বা নিহত হননি বলেও নিশ্চিত করেন তিনি।

রাশিয়ার রাষ্ট্রীয় নিউজ এজেন্সি তাসের প্রতিবেদনে বলা হয়েছে, ড্রোনের ঘটনায় মস্কোর ভনুকোভো বিমানবন্দর বিমান চলাচল বন্ধ ছিল। এক ঘণ্টা পর কার্যক্রম স্বাভাবিক হয়।

এর আগ চলতি মাসের শুরুর দিকে একটি ড্রোন হামলার প্রেক্ষাপটে বিমানবন্দরটি বন্ধ রাখার ঘোষণা দিয়েছিল রাশিয়া। ওইদিন রুশ কর্তৃপক্ষ জানিয়েছিল, তারা সেদিন ইউক্রেনের পাঁচটি ড্রোন ভূপাতিত করেছিল।

Leave A Reply

Your email address will not be published.