The news is by your side.

কানাডায় বিমান বিধ্বস্ত, নিহত ৬

0 131

 

কানাডার আলবার্টা প্রদেশের পশ্চিম ক্যালগারিতে একটি বিমান বিধ্বস্ত হয়ে ছয়জন নিহত হয়েছেন। দেশটির স্থানীয় সময় শুক্রবার (২৮ জুলাই) রাতে এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে পাঁচজন যাত্রীসহ বিমানটির পাইলট ছিলেন। রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ (আরসিএমপি) জানায়, ব্রিটিশ কলাম্বিয়ার স্যালমন আর্মে গির্জার একটি অনুষ্ঠানে যাওয়ার জন্য শুক্রবার রাত ৯টার দিকে ক্যালগারির কাছে স্প্রিংব্যাংক বিমানবন্দর থেকে উড্ডয়ন করে বিমানটি।

এরপরে রাত সাড়ে ৯টার দিকে বিমানের যাত্রীদের সঙ্গে আত্মীয়রা যোগাযোগ হারিয়ে ফেলেন। এর কয়েক ঘণ্টা পরে বিমানটির গন্তব্যে পৌঁছাতে দেরি হওয়ার খবর পাওয়া যায়। আর এরপরই অনুসন্ধানে নামে উইনিপেগভিত্তিক রয়্যাল কানাডিয়ান এয়ার ফোর্স (আরসিএএফ)।

আরসিএএফ ক্রুরা ক্যালগারির প্রায় ১০০ কিলোমিটার পশ্চিমে পাহাড়ি এলাকা কানানাস্কিস কান্ট্রির মাউন্ট বোগার্টে বিধ্বস্ত অবস্থায় নিখোঁজ বিমানটির সন্ধান পায়।

দেশটির পুলিশ জানায়, বিধ্বস্ত হওয়া বিমানটির সন্ধানে রয়্যাল কানাডিয়ান এয়ার ফোর্সের একটি হারকিউলিস বিমান পাঠানো হয়। পরে তারা সেটিকে ক্যালগারি থেকে প্রায় ৬০ কিলোমিটার পশ্চিমে মাউন্ট বোগার্ট এলাকায় খুঁজে পায়।

হারকিউলিস বিমানের ক্রু এবং আলবার্টা পার্কস মাউন্টেনের রেসকিউ সদস্যরা নিশ্চিত করেছে যে, সেখানে কেউ বেঁচে নেই।

ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ডের একজন মুখপাত্র বলেন, এটি একটি এক ইঞ্জিনবিশিষ্ট বিমান ছিল। এ দুর্ঘটনার কারণ জানতে তদন্ত চলছে।

Leave A Reply

Your email address will not be published.