The news is by your side.

মনোনয়নপত্র জমা দিলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান

0 61

দু’টি মামলায় জামিন পেয়েছেন। কিন্তু দু’টি মামলায় এখনও তিনি জেলেই। তার পরও পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান হাল ছাড়তে নারাজ। ফেব্রুয়ারিতে দেশে সাধারণ নির্বাচন। তার আগে জেল থেকেই ভোটে লড়ার জন্য মনোনয়ন পত্র জমা দিলেন ইমরান। তাতে জানালেন ভোটে লড়তে চান তাঁর নিজের শহর মায়ানওয়ালির সংশ্লিষ্ট কেন্দ্র থেকেই।

পাকিস্তানের সুপ্রিম কোর্ট একটি মামলায় জামিন দিয়েছে ইমরানকে। জামিন পেলেও তিনি আপাতত জেলেই থাকবেন। কারণ তাঁর বিরুদ্ধে রুজু হওয়া দু’টি মামলায় এখনও জামিন পাননি প্রাক্তন পাক প্রধানমন্ত্রী তথা প্রাক্তন পাক ক্রিকেটার। তাঁর হয়ে শুক্রবার মনোনয়ন পত্র জমা দেন তাঁর দল পাকিস্তান তেহরিক ই ইনসাফের নেতা উমর বোদলা। পাকিস্তানের ন্যাশনাল অ্যাসেমব্লির এনএ৮৯ কেন্দ্রের জন্য জমা পড়ে তাঁর মনোনয়ন পত্র।

ফেব্রুয়ারি মাসে পাকিস্তানের ভোটের জন্য রবিবারের মধ্যে মনোনয়নপত্র জমা দিতে বলেছিল পাকিস্তানের নির্বাচন কমিশন। ওই মনোনয়ন পত্রের পরীক্ষা করা হবে ২৪ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বরের মধ্যে।

তোশাখানা দুর্নীতি মামলায় গত ৫ অগস্ট গ্রেফতার করা হয়েছিল পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী তথা প্রাক্তন ক্রিকেটার ৭১ বছরের ইমরানকে। এই অভিযোগ তাঁকে পাঁচ বছর পর্যন্ত নির্বাচন লড়া থেকে দূরে রাখে।

 

 

 

 

 

 

 

 

 

Leave A Reply

Your email address will not be published.