The news is by your side.

বরিশাল:  ফাঁকা মাঠে গোল দেবেন হাসানাত-পঙ্কজ!

0 105

 

বরিশাল-৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ) আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী শাম্মী আহমেদ। তিনি কেন্দ্রীয় আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক। এখানে দলের দুইবারের সংসদ সদস্য পঙ্কজ নাথ দলীয় মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন। এরপর শাম্মী-পঙ্কজের হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা দেখা দিয়েছিল।

শাম্মীর মনোনয়নপত্র বাতিল হওয়ায় আলোচনা থমকে যায়। এখন পঙ্কজ নাথ অনেকটা ফাঁকা মাঠেই গোল দেবেন বলে মনে করছেন ভোটাররা।

বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়) আসনে নৌকা প্রতীকের প্রার্থী আবুল হাসানাত আব্দুল্লাহ অনেকটা ফাঁকা মাঠেই গোল দেবেন- এমনটিই মনে করছেন ভোটাররা। কারণ চারবারের সংসদ সদস্য হাসানাতের প্রতিদ্বন্দ্বী রয়েছেন দুইজন।

তাঁদের একজন ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) টিএম তুহিন আর অপরজন জাতীয় পার্টির সেরনিয়াবাত সেকেন্দার আলী। হাসানাতের প্রতিপক্ষ হিসেবে এই দুই প্রার্থীর নির্বাচনে লড়াই করার কোনো সক্ষমতা নেই, তা স্বীকার করেন প্রতিদ্বন্দ্বীরাই। এজন্য এলাকায় কোনো প্রচার-প্রচারণারও আয়োজন নেই। এমনকি পোস্টারও ছাপানো হয়নি।

বরিশাল-৪ আসনে পঙ্কজ নাথের আপত্তিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. শাম্মী আহমেদের প্রার্থিতা বাতিল হয়। ফলে পঙ্কজ নাথের সঙ্গে লড়াই করতে টিকে রয়েছেন জাতীয় পার্টি মনোনীত মিজানুর রহমান ও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের হৃদয় ইসলাম চুন্নু। এই দুই প্রার্থীকে কেউ চেনেন না সংসদীয় আসনের।

ভোটাররা বলছেন, অপরিচিত প্রতিদ্বন্দ্বীদের বিরুদ্ধে লড়াই করছেন হেভিওয়েট আবুল হাসানাত আব্দুল্লাহ ও পঙ্কজ নাথ। ভোটের হিসেব কেমন হবে, তা আন্দাজ করতে পেরে অনেকটা নিশ্চিন্তে রয়েছেন তাঁরা।

মাঠে শক্তিশালী প্রার্থী না থাকলেও পঙ্কজ নাথ ঠিকই জোরেশোরে প্রচারণা শুরু করেছেন। এলাকায় গণসংযোগ করেন স্বতন্ত্র প্রার্থী পঙ্কজ নাথ।

আবুল হাসানাত আব্দুল্লাহর কর্মী-সমর্থকেরা পৃথকভাবে নির্বাচনী এলাকার গৌরনদী ও আগৈলঝাড়া উপজেলার বিভিন্ন স্থানে নৌকার পক্ষে গণসংযোগ ও লিফলেট বিতরণ করেছেন।

২০১৪ সালে নৌকা প্রতীক নিয়ে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন পঙ্কজ নাথ। এরপর একাদশ নির্বাচনেও তিনি সংসদ সদস্য হন। এরপর আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর নির্যাতন বেড়ে যায়। উপজেলায় তাঁর অনুসারী না এমন নেতাকর্মীরা হামলা, মারধরের শিকার হয়ে এলাকা ছাড়েন। এমনকি অনেকেই খুন হন। সেই ঘটনার জেরে ২০২২ সালের সেপ্টেম্বরে আওয়ামী লীগের সকল পদ থেকে পঙ্কজকে অব্যাহতি দেওয়া হয়।

মেহেন্দিগঞ্জ উপজেলার চানপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাহাউদ্দিন ঢালী বলেন, স্বতন্ত্র প্রার্থী পঙ্কজ নাথের ঈগল প্রতীকের প্রতিদ্বন্দ্বী যারা, তাঁরা এই এলাকার তেমন পরিচিত নন।

বরিশাল-১ আসনে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। তাঁদের মধ্যে নৌকা মনোনীত আবুল হাসানাত আব্দুল্লাহ শুধু বরিশাল-১ আসনের নয়, বৃহত্তর বরিশালে আওয়ামী লীগের প্রভাবশালী নেতা।

Leave A Reply

Your email address will not be published.