The news is by your side.

ভারতীয় ভিসা না মেলায় অনিশ্চয়তায় দেখা দিয়েছে বাঁধনের যাত্রায় !

0 231

 

ভারতের সরকারি প্রতিষ্ঠান কর্ণাটক চলচ্চিত্র একাডেমি আয়োজিত ১৫তম বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের অফিসিয়াল জুরি হওয়ার আমন্ত্রণ পেয়েছিলেন বাংলাদেশের অভিনেত্রী ও মডেল আজমেরী হক বাঁধন।

২৯ ফেব্রুয়ারি থেকে উৎসব শুরু হলেও ভিসা জটিলতার কারণে নির্ধারিত সময়ে উপস্থিত হতে পারেননি এই অভিনেত্রী। রোববার পর্যন্ত ভিসা পাননি তিনি। এ কারণে উৎসবে যোগ দেয়া নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের এশিয়া সিনেমা কম্পিটিশন বিভাগের পাঁচ জুরির একজন ছিলেন বাঁধন। ওই বিভাগের চেয়ারপারসন রুশ শিক্ষাবিদ নিনা কোচলেইভা। অন্য জুরিরা হলেন ভারতীয় সাংবাদিক, লেখক ও চলচ্চিত্র পরিচালক এন এস শংকর, স্পেনের চলচ্চিত্র সমালোচক রোশানা জি আলোনসো এবং যুক্তরাজ্যের নির্মাতা ক্যারি রাজন্দর সাহনি।

এই উৎসবে ১৫টি বিভাগে ৫০টির বেশি দেশের দুই শতাধিক সিনেমা দেখানো হবে। এশিয়ান সিনেমা কম্পিটিশন বিভাগের সিনেমাগুলো দেখে সেসবের মধ্য থেকে সেরা ছবি বাছাইয়ে মতামত দেবেন বাঁধন। এই বিভাগ ছাড়াও উৎসবে রয়েছে ভারতীয় ও কর্ণাটকি চলচ্চিত্রের প্রতিযোগিতা বিভাগ। অফিসিয়াল জুরিদের পাশাপাশি উৎসবের চলচ্চিত্র সমালোচকদের আন্তর্জাতিক সংগঠন ফিপ্রেসি ও এশিয়াভিত্তিক সংগঠন নেটপ্যাক জুরিরাও থাকবেন।

বিশাল ভরদ্বাজের ‘খুফিয়া’ ছবির কাজ করে আসার পর গত দেড় বছরে এ নিয়ে দুবার আবেদন করেও ভারতের ভিসা পাননি বাঁধন।

Leave A Reply

Your email address will not be published.