The news is by your side.

এস.আলম চিনির কারখানায় আগুন, পুড়ে গেছে ১ লাখ টন চিনির কাঁচামাল

0 99

 

চট্টগ্রামের কর্ণফুলীতে এস আলম রিফাইন্ড সুগার মিলে অগ্নিকাণ্ডে ১ লাখ টনের বেশি উৎপাদিত চিনি ও চিনির কাঁচামাল পুড়ে গেছে বলে জানিয়েছেন কারখানা কর্তৃপক্ষ।

আজ সোমবার (৪ মার্চ) বিকেল পৌনে চারটার দিকে উপজেলার ইছানগর এলাকার এস. আলম গ্রুপের চিনির কারখানায় এ আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে কর্ণফুলী, আনোয়ারা ও আগ্রাবাদ ফায়ার সার্ভিসের ১০ ইউনিট। তবে এখনো পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

চট্টগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক আব্দুল মালেক জানান, বিকেল ৪টার দিকে কর্ণফুলী নদীর তীরে অবস্থিত এস আলম গ্রুপের মালিকানাধীন মিলের তৃতীয় তলায় আগুনের সূত্রপাত হয়।

তিনি বলেন, ‘বিভিন্ন স্টেশন থেকে ফায়ার সার্ভিসের বেশ কয়েকটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর চেষ্টা করছে। আগুন লাগার কারণ তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি।

বিষয়টি নিশ্চিত করে সুগার মিলের স্টাফ মোহাম্মদ মনির জানিয়েছেন, সুগার মিলের ভিতরে ১ লাখ টনের উপরে উৎপাদিত চিনি ও চিনির কাঁচামাল রয়েছে। এস আলম রিফাইন্ড সুগার মিলের ৫ম তলায় আগুন লাগে। তবে কীভাবে আগুন লেগেছে তা তিনি জানেন না। কারখানার চারিদিকে আগুন দ্রুত ছড়িয়ে পড়ার কারণে ফায়ার সার্ভিসকে আগুন নিয়ন্ত্রণে আনতে হিমশিম খেতে হচ্ছে।

গত শুক্রবার চট্টগ্রাম নগরীর বাকলিয়া এক্সেস রোডে এস আলমের আরেকটি গুদামেও আগুন লেগেছিল।

Leave A Reply

Your email address will not be published.