The news is by your side.

বার্বি ট্রেন্ডি: মরাল গ্রীবায় ট্যাটুর ঝলক!

0 95

বার্বির সৌজন্যে সবেতেই পেলব গোলাপির ছোঁয়া। বড়পর্দা ছেড়ে ওটিটি মাতাচ্ছে বার্বি। পুজোর আগে রূপচর্চার দুনিয়াতেও তার আগমন। কীভাবে? বার্বি বোটক্সের সাহায্যে। যাঁরা বার্বির মতো মরাল গ্রীবা বা মসৃণ পিঠ চান তাঁদের জন্য এই বোটক্স আদর্শ। আঠেরো থেকে আটচল্লিশ এই থেরাপি করাচ্ছেন। ট্যাটু করতে ভালবাসেন যাঁরা বা ডিপ কাটের ব্লাউজ পরতে পছন্দ করেন তাঁদের জন্য এই ধরনের ঘাড়, গ্রিবা আর পিঠ আদর্শ।

বার্বি বোটক্স – আসল নাম ট্র্যাপিজিয়াস বোটক্স। সম্প্রতি বার্বি বোটক্স নামে পরিচিত। ট্র্যাপিজিয়াস পেশিতে বোটুলিনাম টক্সিন ইনজেকশন দেওয়া হয় যাতে ঘাড় এবং পিঠের উপরের অংশ পেলব দেখায়। বাড়তি মেদ কমিয়ে ঘাড় এবং পিঠ সরু দেখাতেও এই ট্রিটমেন্ট কার্যকরী।

একটা সময় চওড়া ঘাড় এবং পিঠ সৌন্দর্যের মাপকাঠি ছিল। যুগ আধুনিক হয়েছে। বদলেছে সৌন্দর্যের সংজ্ঞা। এখন সরু ঘাড়, পিঠ আধুনিকতাদের মন কেড়েছে। অনেকটাই বার্বির মতো। এই বোটক্স ইনজেকশন শরীরে সেই বিশেষ আকার এনে দিতে পারছে। তাই বার্বির নামকরণে তার নাম। একুশ শতক এই বিশেষ রূপচর্চায় স্বাভাবিক ভাবেই বুঁদ।

বার্বি বোটক্সের ঝুঁকি

১. স্বাস্থ্যের ঝুঁকি: ট্র্যাপিজিয়াস পেশিতে বোটুলিনাম টক্সিন ইনজেকশন ঘাড়ের ভঙ্গি এবং নড়াচড়ায় বদল আনতে পারে। যার ফলে অস্বস্তি এবং সম্ভাব্য গতিশীলতার সমস্যা হতে পারে।

২. পেশি দুর্বলতা: বোটক্স ইনজেকশনগুলি পেশিতে পক্ষাঘাত ঘটাতে পারে। যার ফলে পেশিতে দুর্বলতা এবং উল্লিখিত পেশিগুলির নড়াচড়া কমে যায়।

৩. স্নায়ুর ক্ষতি: ভুল জায়গায় ইনজেকশন দেওয়া হলে স্নায়ু ক্ষতিগ্রস্ত হতে পারে। এতে ঘাড় এবং কাঁধ অসাড় হয়ে যেতে পারে।

Leave A Reply

Your email address will not be published.