The news is by your side.

কক্সবাজারে পর্যটকদের কাছে নিম্নমানের শুটকি বেশি দামে বিক্রি

অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে তৎপর পুলিশ

0 205

কক্সবাজার অফিস

দেশি কিংবা বিদেশি পর্যটক, প্রথমবার কিংবা বারবার যারা কক্সবাজার সমুদ্রসৈকতে যান, ফেরার সময় পছন্দের শুটকি চাই- ই – চাই।
পর্যটকদের এ আগ্রহের বিষয়টি কাজে লাগিয়ে তৎপর একদল অসাধু ব্যবসায়ী। পর্যটকদের কাছে নিম্নমানের শুটকি বিক্রি করছেন অসাধু ব্যবসায়ীদের একটি চক্র। উল্টো আবার দাম রাখছেন বেশি। বিষয়টি ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।
গত ২ আগস্ট এক পর্যটকের কাছে পঁচা ও নিম্নমানের শুটকি বিক্রি করে অতিরিক্ত আদায় করা হয়। বিষয়টি ট্যুরিস্ট পুলিশের নজরে আসলে প্রতারণার দায়ে রুবেল ও সাইফুল নামে দুইজনকে আটক করা হয়। কয়েকদিন ধরে সৈকতের বিভিন্ন পয়েন্টে মার্কেটে সর্তকতামূলক অভিযান চালানো হয়।
ঢাকা মিরপুর থেকে আগত পর্যটক রাকিব হাসান বলেন, ‘শুটকির গুণগত মান আমরা বুঝি না। এই সুযোগে বিক্রিতারা আমাদের নিম্নমানের শুটকি দিয়ে অতিরিক্ত দাম আদায় করে। ট্যুরিস্ট পুলিশের এই উদ্যোগ প্রশংসনীয়।’
শাকিরা ইয়াসমিন নামে আরেক পর্যটক বলেন, ‘ট্যুরিস্ট পুলিশের মনিটরিং পর্যটন শিল্পের জন্য ইতিবাচক। তবে এর স্থায়ীত্ব ধরে রাখতে হবে। যাতে অসাধু ব্যবসায়ীরা মাথা চাড়া দিয়ে না উঠে।
সুগন্ধা রাহমানিয়া শুটকি দোকানের আবছার বলেন, পর্যটনের সাথে এখানকার সব বিষয় ওতপ্রোতভাবে জড়িত। কিন্তু কতিপয় মুনাফালোভীদের জন্য সবার বদনাম হচ্ছে। তাই ট্যুরিস্ট পুলিশ দারুণ কাজ করছে।
ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম ভিশন নিউজ ২৪ কে বলেন, কিছুদিন আগে ওসিকুর রহমান নুর নামে এক পর্যটক শুটকি কিনে প্রতারিত হয়েছেন জানিয়ে ফেসবুকে একটি পোস্ট দেন। বিষয়টি নজরে আসলে তাৎক্ষণিক ভুক্তভোগীর সঙ্গে যোগাযোগ করে তার দেয়া তথ্যে সুগন্ধা বিচ রোডের পাশে অবস্থিত শুটকির ভ্রাম্যমাণ দোকানগুলোতে অভিযান চালিয়ে পঁচা ও নিম্নমানের শুটকিসহ রুবেল ও সাইফুলকে আটক করা হয়। এরপর থেকে আমরা অভিযান শুরু করি।
রেজাউল করিম বলেন, পর্যটকদের সাথে যদি কোনরকম প্রতরণা করা হয় কঠোর ব্যবস্থা নেওয়া হবে। মনে রাখতে হবে এই শুটকি কক্সবাজার পর্যটনশিল্পকে ব্র্যান্ডিং করে। সুতরাং কক্সবাজারে আগত পর্যটকের সাথে প্রতারনা করার কোন প্রকার সুযোগ দেওয়া হবে না।

Leave A Reply

Your email address will not be published.