The news is by your side.

অপূর্বর বিরুদ্ধে চুক্তি ভঙ্গ ও অর্থ আত্মসাতের অভিযোগ, পাশে সহকর্মীরা

0 78

 

নাটকের জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্বর বিরুদ্ধে চুক্তি ভঙ্গ ও অর্থ আত্মসাতের অভিযোগ এনেছে একটি প্রযোজনা প্রতিষ্ঠান।

এ প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার শাকিল টেলিভিশন অ্যান্ড ডিজিটাল প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টেলিপাব) এবং অভিনয় শিল্পী সংঘের কাছে অপূর্বর বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন।

অভিযোগে বলা হয়েছে, প্রতিষ্ঠানটির সঙ্গে ২৪টি নাটকে অভিনয় করবেন বলেন ২০২২ সালের অক্টোবরে চুক্তিবদ্ধ হয়েছিলেন অপূর্ব। চুক্তি অনুযায়ী তাকে ৫০ লাখ টাকা দেওয়ার কথা। চুক্তি অনুযায়ী ২০২৩ সালের ৩১ অক্টোবরের মধ্যেই সবগুলো নাটকের কাজ শেষ করে দেওয়ার কথা ছিল।

কিন্তু ৯টি নাটকে কাজ করে, দুই দফায় ৩৩ লাখ টাকা নিয়ে আর কাজ করেননি এ অভিনেতা। এরপর চলতি বছরের ১৯ থেকে ২৩ ফেব্রুয়ারি শুটিং করার কথা বলে নির্ধারিত সময়ে আসেননি। এসব বিষয় নিয়ে গত ৩ মার্চ অপূর্বর বিরুদ্ধে একটি আইনি নোটিশ পাঠায় প্রতিষ্ঠানটি। সাত দিনের মধ্যে জবাব চাওয়া হলেও সাড়া দেননি অভিনেতা। এ কারণে সাংগঠনিকভাবে বিষয়টির সুরাহা করার জন্য টেলিপ্যাব ও অভিনয়শিল্পী সংঘের দ্বারস্থ হয়েছেন প্রযোজক।

এদিকে বিষয়টি নিয়ে অপূর্বর কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘আমার বিরুদ্ধে যে অভিযোগ করা হচ্ছে সেটা মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যমূলক। এটা আমার জন্য সম্মানহানিকর। আমি দীর্ঘদিনের সুপরিচিত একজন অভিনয়শিল্পী। অর্থ আত্মসাতের মতো নোংরা মিথ্যা অভিযোগে আমার মতো একজন শিল্পীকে জড়ানো হচ্ছে, যা খুবই দুঃখজনক।’

তিনি আরও বলেন, ‘বিষয়টি যেহেতু আইনি প্রক্রিয়ায় আছে, তাই এটা নিয়ে আমার আইনজীবী কথা বলবেন। তাছাড়া আমার সংগঠন অভিনয়শিল্পী সংঘ বিষয়টি দেখছে। পাশাপাশি টেলিপাবও বিষয়টি সম্পর্কে জানেন। তারাও কথা বলবেন। যেহেতু আমি আইনি প্রক্রিয়ায় এগোচ্ছি, তাই এটা নিয়ে বেশি কিছু এ মুহূর্তে বলতে চাই না।’

অপূর্বের এমন অপ্রীতিকর ঘটনায় পাশে দাঁড়িয়েছেন ইন্ডাস্ট্রির সহকর্মীরা। পরিচালক চয়নিকা চৌধুরী ফেসবুকে পোস্টে অপূর্ব প্রসঙ্গে লেখেন, ‌কাউকে ছোট করে, অসম্মানিত করে কেউ কখনই বড় হতেই পারে না কোনোদিন। ফেসবুকে প্রকাশ্যে তো অবশ্যই নয়। আর ফেসবুক কখনই আদালত না যে এখানেই সব কথা বলতে হবে, বিশেষ করে নেগেটিভ কথা। ‘প্রহেলিকার’ মতো বলতেই চাই, চোখে যা দেখা যায় তা আসলে দেখা যায় না।

অভিনেত্রী সাবিলা নূর লিখেছেন, জিয়াউল ফারুক অপূর্ব একজন স্বনামধন্য, পরিশ্রমী ও সহানুভূতিশীল শিল্পী। গত ২০ বছর ধরে অক্লান্ত পরিশ্রম করে তিনি তার ইমেজ গড়েছেন। কোন ভুল বোঝাবুঝির কারণে একজন শিল্পীর ইমেজ ক্ষুন্ন হোক, আমরা চাই না। ভুল বোঝাবুঝির অবসান হোক।

অভিনেত্রী তাসনিয়া ফারিণ লিখেছেন, প্রতিটি শিল্পীর সঙ্গে সম্মান ও মর্যাাদা রেখে আচরণ করা উচিত। আমরা আপনার সঙ্গে আছি জিয়াউল ফারুক অপূর্ব।

পরিচালক জাকারিয়া সৌখিন লেখেন, অপূর্বর বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে। সত্যি বলতে, অপূর্বকে আমরা খুব ভালো চিনি। এই কাজ ওকে দিয়ে কোনোভাবেই সম্ভব না। তাই অভিযোগটি অগ্রহণযোগ্য এবং অবিশ্বাস্য! অপূর্ব, তুমি একা নও। আমরা তোমার পাশে আছি।

Leave A Reply

Your email address will not be published.