The news is by your side.

বাংলা সিনেমার চিরসবুজ নায়িকা মৌসুমির জন্মদিন আজ

৪৮ পেরিয়ে ৪৯ এ পা রাখলেন মৌসুমী

0 32

মিষ্টি হাসি আর মায়াবী চাহনিতে মুগ্ধতার রেশ;  চিরসবুজ নায়িকা মৌসুমী।‘কেয়ামত থেকে কেয়ামত’ দিয়ে আবির্ভূত হওয়া সেই নায়িকার আজ  জন্মদিন। জীবনের ৪৯ শরতে পা রাখলেন তিনি।

মৌসুমী বরাবরই আড়ালে থাকতে ভালোবাসেন। মৌসুমীর জন্ম ১৯৭৩ সালে খুলনায়। কৈশোরেই তিনি গান এবং অভিনয়ের সঙ্গে নিজেকে জড়ান। তবে রূপালি পর্দায় অভিষেক হয় ১৯৯৩ সালের কালজয়ী সিনেমা ‘কেয়ামত থেকে কেয়ামত’ দিয়ে। এরপর তাকে অনেক ব্যবসাসফল ছবিতে দেখা গেছে। এর মধ্যে কয়েকটি হলো- ‘অন্তরে অন্তরে’, ‘দোলা’, ‘লুটতরাজ’, ‘ভণ্ড বাবা’, ‘আম্মাজান’, ‘ইতিহাস’, ‘লাল দরিয়া’, ‘মোল্লা বাড়ির বউ’, ‘মেশিনম্যান’, ‘খায়রুন সুন্দরী’, ‘দেবদাস’ ইত্যাদি।

শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে মৌসুমী তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার, ছয়বার বাচসাস এবং ছয়বার মেরিল-প্রথম আলো পুরস্কার পেয়েছেন।

বর্তমানে মৌসুমীর হাতে বেশ কিছু সিনেমা রয়েছে। এর মধ্যে ‘দেশান্তর’ নামের একটি সিনেমা মুক্তি পাচ্ছে আগামী ১১ নভেম্বর। আশুতোষ সুজন পরিচালিত সিনেমাটিতে তার সঙ্গে আছেন আহমেদ রুবেল।

‘ভাঙন’ নামের একটি ছবিও রয়েছে মুক্তির অপেক্ষায়। মির্জা সাখাওয়াৎ হোসেন নির্মিত এ ছবিতে তার বিপরীতে দেখা যাবে ফজলুর রহমান বাবুকে।

সানী-মৌসুমী দম্পতির সর্বশেষ ছবি ‘সোনার চর’। গত বছরের শেষ দিকে ছবিটির শুটিং করেছেন জাহিদ হাসান। এতে তারকা দম্পতির সঙ্গে আরও অভিনয় করেছেন জায়েদ খান।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

Leave A Reply

Your email address will not be published.