The news is by your side.

ঢাকা-১০ আসনে আওয়ামী লীগের মনোনয়ন চান খোকন

0 721

 

ঢাকা-১০ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বিদায়ী মেয়র সাঈদ খোকন। শুক্রবার দলীয় মনোনয়ন ফরম বিক্রি ও জমা দেওয়ার শেষদিনে ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন তিনি।

আগামী ২১ মার্চ এই আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ছিলেন শেখ ফজলে নূর তাপস। গত ১ ফেব্রুয়ারি তিনি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র পদে নির্বাচিত হয়েছেন। নির্বাচনে অংশ নেোয়ার জন্য তাপস পদত্যাগ করেন। এরপর নির্বাচন কমিশন আসনটি শূন্য ঘোষণা করে।

সাঈদ খোকনসহ মোট তিনজন দলীয় সভানেত্রীর ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে আসেন। সাঈদ খোকনের পক্ষে ফর্ম জমা দেন তার এপিএস আবুল কালাম আজাদ ও বংশাল থানা আওয়ামী লীগ নেতা জসিম উদ্দিন সবুজ।

শনিবার ঢাকা-১০সহ পাঁচটি আসনের উপনির্বাচন ও চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনের দলীয় প্রার্থী চূড়ান্ত করবে আওয়ামী লীগ। এজন্য সল্পব্দ্যা ৭টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দলের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের যৌথসভা ডাকা হয়েছে।

যৌথসভায় ঢাকা-১০, গাইবাল্পব্দা-৩, বাগেরহাট-৪, বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপ-নির্বাচন এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়ার কথা রয়েছে।

রাজধানীর গুরুত্বপূর্ণ এই আসনে নৌকার টিকিট শেষ পর্যন্ত আবারও বঙ্গবন্ধু পরিবারের কেউ পাবেন, নাকি অন্য কাউকে দেয়া হবে- তা এখনও চূড়ান্ত হয়নি।

সাঈদ খোকন ছাড়াও গতকাল পর্যন্ত ঢাকা-১০ আসনের উপনির্বাচনের জন্য আরও নয়জন আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন। তারা হচ্ছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কাজী মোর্শেদ হোসেন কামাল, শিল্কপ্পপতি আদম তমিজী হক, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক অ্যাডভোকেট বশির আহমেদ, মেজর (অব.) ইয়াদ আলী ফকির, ড. আবদুল ওয়াদুদ, মোয়াজ্জেম হোসেন খান মজলিশ, কুদ্দুসুর রহমান এবং এ এস এম কামরুল আহসান।

Leave A Reply

Your email address will not be published.