The news is by your side.

কান-এর রেড কার্পেটে  অর্ধনগ্ন ইউক্রেনীয় মহিলার চিৎকার ‘ধর্ষণ বন্ধ করুন’

0 28

 

 

কান ফিল্ম ফেস্টিভ্যালে মঞ্চে পৌঁছে গেল যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের কষ্টের কাহিনি। পৌঁছে দিলেন এক মহিলা। রেড কার্পেটে যেখানে দেশ-বিদেশের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন তারকারা ফ্যাশনিস্তা অবতারে পাপ্পারাজিদের ক্যামেরার সামনে একের পর চোখ ঝলসানো ডিজাইনার পোশাকে পোজ দিচ্ছিলেন, তখন আচমকাই এক অর্ধনগ্ন মহিলার প্রবেশ।  ইউক্রেনের জাতীয় পতাকার রংয়ে বডিপেইন্ট। অন্তর্বাসে রক্তাক্ত ছাপ। কানের মঞ্চে ওই মহিলার আর্তনাদ- “আমাদের ধর্ষণ করা বন্ধ করুন।” এমন কাণ্ড দেখে তো হতবাক প্রত্যক্ষদর্শীরা।

নিজের গাউন ছিঁড়ে ফেলে ইউক্রেনের পতাকার নীল-হলুদ রঙের বডিপেইন্ট প্রকাশ্যে আনেন তিনি। সেখানেই বার্তা দেওয়া- ইউেক্রেনর মহিলাদের ধর্ষণ করা বন্ধ হোক। তহে নজর কাড়ে অর্ধনগ্ন মহিলার দেহের নিম্নাংশ। অন্তর্বাস-নিতম্বে লাল রংঙের হ্যান্ডপ্রিন্ট, যা দেখে নিঃসন্দেহে যে কেউ রক্ত ভেবে ভুল করবেন।

অজ্ঞাত পরিচয় এই মহিলার কাণ্ড দেখে তো হতবাক পাপ্পারাজিরা। তড়িঘড়ি শাটার ক্লিক করতেও ভুললেন না তাঁরা। আর যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের সেই সমস্যার এহেন বেনজির প্রতিবাদের ছবিই এখন নেটদুনিয়ায় ভাইরাল। তবে উদ্যোক্তাদের নির্দেশে অর্ধনগ্ন ওই মহিলাকে অবশ্যে ঘটনাস্থলেই নিরাপত্তারক্ষীরা জ্যাকেটে মুড়ে রেড কার্পেচের বাইরে নিয়ে চলে আসেন।

৭৫তম কান ফিল্ম ফেস্টিভ্যালের মঞ্চে যখন থ্রি থাউসেন্ড ইয়ারস অফ লঙ্গিং-এর প্রিমিয়ার চলছিল, তখনই ওই কাণ্ড ঘটিয়ে বসেন।

 

Leave A Reply

Your email address will not be published.