The news is by your side.

আজ  শুভ জন্মদিন ভাবনার

0 86

অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। একাধারে তিনি মডেল, অভিনয় শিল্পী ও লেখিকা। ইতোমধ্যে নাটক, টেলিফিল্ম, মেগা সিরিয়ালে নিজের অভিনয় প্রতিভার প্রমাণ দিয়েছেন তরুণ এই অভিনেত্রী। অল্প সময়েই নিজের মেধা ও প্রতিভায় ভাবনা জায়গা করে নিয়েছেন দর্শকদের মনে। আজ ভাবনার জন্মদিন।

তিনি ১৯৯৪ সালের ৩ আগস্ট ঢাকায় জন্মগ্রহণ করেন। তার বাবা হাবিবুল ইসলাম একজন চলচ্চিত্র নির্মাতা এবং মা রেহানা হাবিব একজন গৃহিণী। ভাবনা বাংলাদেশ লিবারেল আর্টস বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাস ও ইংরেজিতে স্নাতক করেছেন।

দীর্ঘদিন ধরে শোবিজে কাজ করছেন ভাবনা। শৈশব থেকেই সাংস্কৃতিক অঙ্গনের সঙ্গে পরিচয় এই অভিনেত্রীর। মাত্র দুই বছর বয়সেই ক্যামেরার সামনে দাঁড়ান। তবে ২০০৮ সালে মূল অভিনেত্রী হিসেবে শোবিজ অঙ্গনে তার অভিষেক ঘটে।

ভাবনা অভিনীত প্রথম নাটক ‘নট আউট’। এ নাটকে নিজেকে একজন দক্ষ অভিনেত্রী হিসেবে প্রমাণ করেছেন। এরপর মোস্তফা সরয়ার ফারুকীর ‘ফার্স্ট ডেট’ নাটকে অভিনয় করেন। নাটকটি প্রচারের পরই বেশ আলোচিত হয়ে ওঠেন তিনি। অল্প দিনেই এই লাস্যময়ী অভিনেত্রী তার অভিনয় দক্ষতা ও মেধা দিয়ে দর্শক-নির্মাতাদের নজরে আসতে সক্ষম হন।

ক্যারিয়ারের শুরু থেকেই ভাবনা তার অভিনয়ের জাদু দিয়ে বেশ কিছু জনপ্রিয় ধারাবাহিক নাটক দর্শককে উপহার দিয়েছেন। এর মধ্যে রয়েছে-‘চৌধুরী ভিলা’, ‘অচেনা প্রতিবিম্ব’, ‘শূন্য সমীকরণ’, ‘চেনা মুখ অচেনা মুখ’, ‘জয় পরাজয়’, ‘সোনার সুতা’ প্রভৃতি।

ভাবনা শুধু অভিনয় নিয়েই নয়, লেখালেখির সঙ্গেও জড়িত। একুশের বই মেলাতে ‘গুলনেহার’, ‘তারা’ ও ‘গোলাপী জমিন’ নামে তিনটি উপন্যাসও লিখেছেন তিনি। এছাড়াও গত বই মেলায় প্রকাশ পায় কবিতার বই ‘রাস্তার ধারের গাছটির কোনো ধর্ম ছিলো না’। বইয়ে স্থান পায় ৫০টি কবিতা।

Leave A Reply

Your email address will not be published.