The news is by your side.

কলকাতার বিজ্ঞাপনে ‘সুন্দর’ জয়া

0 183

‘দেখা বুঝি আর হলো না তোমার সাথে/ সুন্দর, তুমি এসেছিলে আজ প্রাতে’—সোনালি ও সাদায় ঝিকিমিকি আলোয়- জয়া আহসানকে পাওয়া গেল ভারতীয় গোল্ড ও ডায়মন্ড প্রতিষ্ঠানের একটি বিজ্ঞাপনে। বিজ্ঞাপনচিত্রে ছিলেন তার ‘কণ্ঠ’ ছবির জুটি ও পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায়। তিনিই মূলত রবি ঠাকুরের গীতাঞ্জলি কাব্যগ্রন্থের ‘সুন্দর, তুমি এসেছিলে আজ প্রাতে’ কবিতা আবৃত্তি করেছেন। আর সেখানে মডেল হিসেবে উপস্থাপন করা হয়েছে জয়াকে।

এল সেনকো নামের গোল্ড ও ডায়মন্ড প্রতিষ্ঠানের বিজ্ঞাপনটি সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে এটা অবমুক্ত করা হয়েছে। বিষয়টি নিয়ে ভারতীয় গণমাধ্যমে শিবপ্রসাদ বলেন, ‘আমার কাছে অপ্রত্যাশিত ঘটনা এটা। হঠাৎ আমাকে এ কাজটির জন্য ফোন করেছিল শুভঙ্কর সেন। তিনি সংস্থাটির কর্ণধার। আমাদের ‘কণ্ঠ’ ছবির আমেজটা ফিরিয়ে আনার ইচ্ছে ছিল তার। আমি ও জয়া—এই জুটিটা নিয়েই কাজ করতে চেয়েছিল।’

জানা যায়, লকডাউনের আগে থেকেই এই বিজ্ঞাপনচিত্রের কথা চলছিল। কিন্তু মহামারির কারণে ঢাকায় আটকে যান জয়া। পরে অল্প সময়ে এটির কাজ করা হয়। এদিকে, জয়া কলকাতায় এখন ব্যস্ত আছেন তার বেশ কয়েকটি নতুন প্রজেক্ট নিয়ে। এরমধ্যে রয়েছে বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের ছোট গল্পের কাহিনি নিয়ে নির্মিত ‘চালচিত্র’। এটি পরিচালনা করছেন চিত্র ভানু বসু।

Leave A Reply

Your email address will not be published.