The news is by your side.

হ্যান্ডলুম সুতির শাড়ির সঙ্গে  হল্টার নেক ব্লাউজ , দারুণ মানাবে !

0 120

 

কোন শাড়ি কোন ধরনের ব্লাউজ় দিয়ে পরবেন বুঝতে পারছেন না?  সাবেকি সাজ হোক কী ইন্দো-ওয়েস্টার্ন, বনেদি লুক থেকে আধুনিকা— পুজো মানেই শাড়ির সাজ থাকতেই হবে।

সাধারণ সুতি বা সিল্কের শাড়ির পাশাপাশি এখন বাজারচলতি নানা শাড়ি উঠেছে। কিন্তু কোন শাড়ি কোন ধরনের ব্লাউজ়ে দিয়ে পরবেন বুঝতে পারছেন না?

পুজোর জন্য সাবেকি শাড়ি কিনেছেন। চওড়া কারুকাজ করা পাড়ের সাবেকি শাড়ির সঙ্গে চটক আনতে স্লিভলেস ছিমছাম কাজের ব্লাউজ় কিনুন। তা হলেই ভারিক্কি সাজ অনেক হালকা আর সুন্দর দেখাবে। পুজোর যে কোনও দিনে পরতে পারেন, এই রকম শাড়ি।

টিস্যু সিল্ক শাড়ি এখন খুব জনপ্রিয় হয়ে উঠেছে, যুবতীদের সাজ-নামচায়। তাই এই রকম শাড়ি কিনে ডিপ ভি নেক ব্লাউজ় বানিয়ে নিন, হাতা হোক কনুই অবধি। পুজোর জন্য আদর্শ এই ঝলমলে সাজ।

অর্গ্যাঞ্জা শাড়ির এখন উচ্চ চাহিদা। এই ধরনের শাড়ি একেবারেই স্বচ্ছ প্রকৃতির, তাই খুব গভীর গলা ব্লাউজ় না পরে, হাই নেক বা উঁচু গলা স্লিভলেস ব্লাউজ় পরুন। এতে শাড়ি সামলাতে সুবিধাও হবে আর অর্গ্যাঞ্জা শাড়ির মতো নরম শাড়ি পরে কেতাও দেখানো হবে বেশ।

কোটা শাড়ি পুজোর সময়ের জন্য বাঙালি মেয়েদের চিরন্তন পছন্দের। কোটা শাড়িও বেশ স্বচ্ছ ধরনের, তাই গলা ঢাকা একটু সাবেকি ধাঁচের ব্লাউজ় বানিয়ে নিতে পারেন। পুজোর অষ্টমীর জন্য দারুণ মানাবে।

যদি আপনার শাড়ি হয় সিফন বা জর্জেটের সাদামাঠা সরু পাড়ের একঢালা শাড়ি, তা হলে তার সঙ্গে মানাবে বেশ ভারী কারুকাজ ও নকশা করা ব্লাউজ। উৎসবের জন্য তৈরি আপনার সাজপোশাক।

শাড়ি যদি হয় খুব জমকালো শিফনের বা সিল্কের, তা হলে একদম সাদামাঠা স্লিভলেস ব্লাউজ পরে নিন। সঙ্গে অনুষঙ্গের ঠিকঠাক ব্যবহার, ব্যস, আপনার সাজ জমে ক্ষীর।

যদি সুতির হ্যান্ডলুম শাড়ি পরেন, তার সঙ্গে দেখুন কোনও চটকদার সিল্কের ব্লাউজ মানাবে কি না। এতে আপনার সপ্তমীর বা ষষ্ঠীর শাড়ির ধাঁচই পুরো অন্য মাত্রা পাবে।

অর্গ্যাঞ্জা শাড়ি বা ঢাকাই জামদানির মতো শাড়ি যদি সরু প্লিট করে পরতে চান, তা হলে ভি গলার থ্রি কোয়ার্টার বেলুন হাতা ব্লাউজ পরলে খুব ফ্যাশনদুরস্ত দেখাবে আপনাকে। সাধারণত নরম রঙের শাড়িতেই এই রকম ব্লাউজ পরলে পুজোর কেতা সম্পূর্ণ।

পুজোর সময়েও অফিস? ছুটি নেই সপ্তমীর দিনেও? কলার দেওয়া ব্লাউজের সঙ্গেই থাকুক শাড়ি পরে ভারিক্কি চাল দেখানোর সুযোগ। অফিস থেকে বেরিয়ে পুজো মণ্ডপে সোজা চলে যান, দারুণ মানাবে দুই জায়গাতেই।

হল্টার নেক ব্লাউজ পরুন, যদি এক দম ছকভাঙা সাজতে চান। গায়ে লেপ্টে থাকা হ্যান্ডলুম সুতির শাড়ির সঙ্গে এই ধরনের ব্লাউজ পরলে কেতার ছটায় আপনিই সবার মধ্যে নজর কাড়বেন।

 

Leave A Reply

Your email address will not be published.