The news is by your side.

শৈত্যপ্রবাহ কমতে পারে আজ, কিছু এলাকায় বৃষ্টির পূর্বাভাস

0 95

দেশের বিভিন্ন জায়গায় চলমান শৈত্যপ্রবাহ কিছুটা কমতে পারে আজ বুধবার থেকে। বাড়তে শুরু করতে পারে তাপমাত্রা। বুধবার দেশের বিভিন্ন স্থানে হালকা বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবারও দেশের কিছু এলাকায় বৃষ্টি হতে পারে। এরপর থেকে তাপমাত্রা আরও কমতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, বৃহস্পতিবার থেকে তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। এতে বলা হয়েছে- সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। তবে কুয়াশার কারণে দেশের কোথাও কোথাও দিনে ঠাণ্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দুই-এক জায়গায় আজ (বুধবার) বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

রাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এটি কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌ পরিবহন ও সড়ক যোগাযোগে সাময়িকভাবে বিঘ্ন ঘটতে পারে।

এছাড়া বৃহস্পতিবার রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুই-এক জায়গায় বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। রাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘনকুয়াশা পড়তে পারে। এটি কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত

থাকতে পারে। কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীন নৌ পরিবহন ও সড়ক যোগাযোগে সাময়িক বিঘ্ন ঘটতে পারে। বৃহস্পতিবার সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি বাড়তে পারে। দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। দেশের কোথাও কোথাও দিনে ঠাণ্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে।

আজ বুধবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা মঙ্গলবারের তুলনায় কমেছে। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় বান্দরবান ও সিরাজগঞ্জের বাঘাবাড়িতে ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

শ্রীমঙ্গলে বুধবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া চুয়াডাঙ্গায় ৯ দশমিক ৮, রাজশাহীতে ১১ দশমিক ১, দিনাজপুরে ১১, তেঁতুলিয়া ১০ দশমিক ৭ ও পাবনার ঈশ্বরদীতে ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর।

Leave A Reply

Your email address will not be published.