The news is by your side.

শাকিবের নতুন নায়িকা জাহারা মিতু সিঙ্গেল  ‘মা’ হতে চান !

0 122

পিতৃপরিচয়হীন সন্তানের অভিভাবক মা হতে পারবেন বলে রায় দিয়েছেন হাইকোর্ট। এখন থেকে এসএসসি, এইচএসসি পরীক্ষা, পাসপোর্টসহ সব ধরনের ফরম পূরণে অভিভাবক হিসেবে বাবা অথবা মা অথবা আইনগত অভিভাবকের নাম উল্লেখ করা যাবে।

হাইকোর্টের এমন রায়ে সোশ্যাল মিডিয়ায় নেটিজেনদের ইতিবাচক প্রতিক্রিয়া প্রকাশ করতে দেখা যায়। তাদেরই একজন ঢাকাই সিনেমার নতুন প্রজন্মের নায়িকা জাহারা মিতু।

মিতু লিখেছেন, ‘আমি সারাজীবন সিঙ্গেল থেকেই সন্তান দত্তক নিতে চাই। আমার সন্তান আমার পরিচয়েই বড় হবে। একটি ইতিবাচক সিদ্ধান্ত। হাইকোর্টের কাছে চিরকৃতজ্ঞ।’

মিতুর সেই পোস্টে নেটিজেনদের একজন লিখেছেন, ‘এখানে জন্মদাত্রী মায়ের কথা বলা হয়েছে আপু, দত্তক নেওয়া মা না। আর এই আইনটা শুধু তাদের জন্যই প্রযোজ্য, যাদের বাবার পরিচয় নেই। অর্থাৎ বিবাহ বহির্ভূতভাবে সম্পর্কের পর যদি কোনো নারী সন্তান প্রসব করে এবং সেই সন্তানের বাবা কে, সেটা না জানা যায়, সে ক্ষেত্রেই সেই সন্তান মায়ের পরিচয়ে বড় হবে। অর্থাৎ বায়োলজিক্যাল বাবা যদি না থাকে তাহলে বায়োলজিক্যাল মায়ের পরিচয়ে সন্তান বড় হবে। কিন্তু দত্তক নেওয়া মা তো আর কখনও বায়োলজিক্যাল মায়ের মত হবে না।’

Qমিতু লেখেন, ‘আমি এমন সন্তানই নিবো, যার বাবা-মা কে, সেটা কেউই জানবে না। হয়তো বাবা-মার ফেলে যাওয়া কোনো সন্তান। যার আমি ছাড়া কেউ নেই। সমস্যা ছিলো, সরকারি কাগজে অভিভাবকের ঘরে বাবার নাম লেখাটাই বাধ্যতামূলক, মায়ের নাম লেখা যেতো না। যখন সরকারিভাবে কোনো বাচ্চাকে দত্তক নিবো, তখন তার মা আমিই।

 

 

 

 

 

 

 

 

 

Leave A Reply

Your email address will not be published.