The news is by your side.

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ থামিয়ে দেবো ২৪ ঘণ্টায় : ট্রাম্প

0 92

 

রাশিয়া ও ইউক্রেনের মধ্যে চলমান যুদ্ধ ২৪ ঘণ্টার মধ্যে থামিয়ে দিতে পারবেন বলে দাবি করেছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যালে এমন দাবি করেন তিনি।

ট্রাম্প বলেন, আমি যদি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে থাকতাম, তাহলে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ কখনই হত না। তবে, এখনও প্রেসিডেন্ট পদে বসতে পারলে ২৪ ঘণ্টার মধ্যে যুদ্ধ থামিয়ে দিতাম। আলাপ আলোচনার মাধ্যমে দুই পক্ষের সহমতে এ যুদ্ধ বন্ধ করে দিতাম । যেভাবে প্রাণ হারাচ্ছেন সাধারণ মানুষ তা মেনে নেওয়া যায় না।

এর আগে, বৃহস্পতিবার বাইডেনের উদ্দেশে ট্রাম্প বলেছিলেন, একবার যুদ্ধের জন্য ইউক্রেনকে ট্যাংক দিচ্ছে যুক্তরাষ্ট্র, এরপর তো পরমাণু অস্ত্রও দেবে। সময় নষ্ট না করে এই যুদ্ধ থামান।

এছাড়া শুক্রবার প্রকাশিত আরেকটি ভিডিও বার্তায় ডোনাল্ড ট্রাম্প বলেন, “বিদেশি শক্তিগুলো এখন খোলাখুলিভাবে পারমাণবিক হামলা শব্দটি মুখে আনছে। এর অর্থ হলো যুক্তরাষ্ট্রের নেতৃত্বকে (প্রেসিডেন্ট জো বাইডেন) তারা কোনো সম্মান দিচ্ছে না। এই শব্দ ব্যবহার করার অনুমতি তাদের কারও দেওয়া হয়নি। আর তিনি যখন প্রেসিডেন্ট ছিলেন তখন কেউ পরমাণবিক হামলার কথা তোলেনি।”

এ সময় শত্রুর হামলা থেকে যুক্তরাষ্ট্রের সুরক্ষার বিষয়ে ট্রাম্প বলেন, তিনি যখন রাষ্ট্রপ্রধান হবেন, তখন ইসরায়েলের ‘আয়রন ডোমের’ মতো পরবর্তী প্রজন্মের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা গড়ে তুলবেন। যুক্তরাষ্ট্রের মানুষকে রক্ষা করতে অবশ্যই এমন একটি আকাশ প্রতিরক্ষাব্যবস্থা হাতে রাখতে হবে, যেটি হবে ‘অভেদ্য’।

এ টুইটের পর ট্রাম্প ভক্তরাও দাবি তোলেন, একমাত্র ট্রাম্পই এই যুদ্ধ থামাতে পারেন।

ক্যাপিটল হিলে হামলার ঘটনার পর ফেসবুকে অন্তত দুই বছরের জন্য নিষিদ্ধ ছিলেন ডোনাল্ড ট্রাম্প। তবে বিপুল লোকসানের মুখে পড়ে তার ব্লক হওয়া অ্যাকাউন্ট ফিরিয়ে দেওয়ার ঘোষণা করেছে মেটা।

Leave A Reply

Your email address will not be published.