The news is by your side.

রাজশাহীতে বিএনপি নেতাদের হাতাহাতি, মঞ্চ ছেড়ে পালালেন প্রধান অতিথি

0 128

রাজশাহীর তানোরে বিএনপির আলোচনা সভার মঞ্চে সভাপতিত্ব করা নিয়ে হাতাহাতি ও মারপিটের ঘটনা ঘটেছে। এ ঘটনায় তোপের মুখে পালিয়ে বাঁচেন সভার প্রধান অতিথি অবসরপ্রাপ্ত মেজর শরিফ উদ্দিন।

মঙ্গলবার উপজেলার কামারগাঁ ইউনিয়নের মাদারিপুর জিয়া পরিষদ চত্বরে বিএনপির আলোচনা সভায় এই ঘটনা ঘটে। এ খবর ছড়িয়ে পড়লে ক্ষোভে ফেটে পড়েন নেতা-কর্মীরা।

দলীয় সূত্রে জানা গেছে, উপজেলার কামারগাঁ ইউনিয়ন বিএনপি দু’গ্রুপের বিবাদমান দ্বন্দ্ব নিরসনের জন্য সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মরহুম ব্যারিস্টার আমিনুল হকের ভাই বিএনপি নেতা অবসরপ্রাপ্ত মেজর জেনারেল শরিফউদ্দিন মঙ্গলবার বিকেলে আলোচনার সিদ্ধান্ত নেন।

কোনো ব্যানার বা চিঠি করা যাবে না মর্মে সভার আয়োজন করা হয়। কিন্তু কামারগাঁ ইউনিয়ন বিএনপির একাংশের সভাপতি চাপড়া মহিলা কলেজের প্রভাষক জাহিদ ও সাধারণ সম্পাদক মোজাম্মেল ছাড়াও সাংগঠনিক সম্পাদক মতিউরের স্বাক্ষরিত চিঠি করা হয়। এবং মঞ্চে ব্যানার সাটানো হয়। এমন পরিবেশে সভার শুরুতেই প্রভাষক জাহিদকে মঞ্চের সভাপতিত্ব ঘোষণার সঙ্গে সঙ্গে শুরু হয় কথা কাটাকাটি। এক পর্যায়ে তুমুল হাতাহাতির শুরু হয়।

মারপিটে তানোর পৌর সদরের কিছু নেতা ও প্রায় ১০ জন নেতা-কর্মী আহত হন বলে নিশ্চিত করেছেন কামারগাঁ ইউনিয়ন বিএনপির বৃহত্তর অংশের সভাপতি খলিলুর রহমান খলিল।

সভাপতি খলিল জানান, যেখানে মেজর শরিফ জানিয়ে দিয়েছেন কোনো চিঠি ব্যানার করা যাবে না। কিন্তু জাহিদ প্রভাষকের পক্ষে ইউপির তেমন নেতাকর্মী না থাকলেও পৌর সদরের কিছু নেতাদের ইন্ধনে এসব ঘটনার জন্ম দিচ্ছেন। আবার মঞ্চে জাহিদকে সভাপতিত্ব করার ঘোষণা দেওয়া মাত্রই চরম উত্তেজিত হয়ে পড়েন নেতা-কর্মীরা। তবে, মেজর পালিয়ে যাননি। তিনি বক্তব্য দিয়ে দ্রুত সভা শেষ করেন।

আরেক অংশের কমারগাঁর ইউনিয়ন বিএনপির সভাপতি প্রভাষক জাহিদ বলেন, আমি মেজরের সাহেবের কাছে ছিলাম। মারপিট হয়নি, ধাক্কাধাক্কি হয়েছে।

 

 

Leave A Reply

Your email address will not be published.