The news is by your side.

রাজনৈতিক থ্রিলার ‘শিবপুর’: ৪ বছর পরে পরমব্রত-স্বস্তিকা

0 85

মে মাসে দুটো ভিন্ন স্বাদের ছবি-মুক্তির কথা। তার মধ্যে একটি পরিচালক অরিন্দম ভট্টাচার্যের ‘শিবপুর’। বাম-কংগ্রেস জমানার সন্ত্রাস এই ছবির বিষয়। চার বছর পরে সেই ছবিতেই দুই মুখ্য ভূমিকায় পরমব্রত চট্টোপাধ্যায়-স্বস্তিকা মুখোপাধ্যায়। ‘শাজাহান রিজেন্সি’র পরে ফের জুটিতে ফিরছেন চর্চিত দুই তারকা।

সময়টা আটের দশক। রাজ্য-রাজনীতি উত্তাল। হিংসা গড়িয়েছিল কলকাতা থেকে হাওড়া, শিবপুরেও। সেখানে প্রতিদিনের ত্রাস রাজনৈতিক হত্যা। ফি-দিন চার-পাঁচ জন নিরীহ মানুষ খুন। সন্ধের পরে তাই বাইরে পা রাখতে ভয় পেতেন সবাই। অবস্থা যখন আয়ত্তের বাইরে তখনই রাশ টেনেছিলেন তৎকালীন মুখ্যমন্ত্রী জ্যোতি বসু। তাঁর যোগ্য সহকারী আইপিএস অফিসার সুলতান সিংহ। তাঁদের সঙ্গে হাত মিলিয়ে ছিলেন আরও একজন। তিনি নারী।

টলিউড বলছে, একটা সময় পরমব্রত-স্বস্তিকার নাম একসঙ্গে উচ্চারিত হত। নানা কারণে তাঁরা গত চার বছর পর্দা ভাগ করেননি। এঁরা ছাড়াও রয়েছেন মমতাশঙ্কর, রজতাভ দত্ত, খরাজ মুখোপাধ্যায়, নীল মুখোপাধ্যায়। ছবিতে ‘জ্যোতি বসু’ নীল মুখোপাধ্যায়। সুলতান সিংহ পরমব্রত। ছবির প্রযোজনায় সন্দীপ সরকার এবং অজন্তা সিংহ রায়।

একটি বিশেষ চরিত্রে দেখা যাবে সুস্মিতা চট্টোপাধ্যায়কেও। পরমব্রত-স্বস্তিকা কি জুটি হিসেবে এই ছবিতে অভিনয় করতে চলেছেন? আগের এর সাক্ষাৎকারে পরিচালক বলেছিলেন, ‘‘ছবিটি আদ্যন্ত রাজনৈতিক থ্রিলার। প্রেমের কোনও জায়গাই নেই। পরমব্রত পুলিশ অফিসার। স্বস্তিকা সেই রমণী, যাঁর পরিবার সন্ত্রাসের বলি।’’

 

Leave A Reply

Your email address will not be published.