The news is by your side.

রমজানে মেট্রোরেলের নতুন সময়সূচি

0 57

 

পবিত্র রমজান মাসের জন্য ঢাকার মেট্রোরেলের নতুন সময়সূচি নির্ধারণ করেছে কর্তৃপক্ষ। নতুন সূচি অনুযায়ী, রোজার প্রথম ১৫ দিন সময়ের কোনো হেরফের হবে না। তবে শেষ ১৫ দিন ট্রেন চলাচলের সময় উভয় দিকে এক ঘণ্টা করে বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রোববার দুপুরে রাজধানীর ইস্কাটনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন ছিদ্দিক।

মেট্রোরেল কর্তৃপক্ষ জানিয়েছে, রমজানের শেষ ১৫ দিন মতিঝিল থেকে সর্বশেষ ট্রেন ৯টা ৪০ মিনিটে এবং উত্তরা থেকে সর্বশেষ ট্রেন ৯টা ২০ মিনিটে ছাড়বে। বাড়তি সময়ে ১২ মিনিট পরপর ১০ বার ট্রেন চলবে। এখন দিনে ১৮৪ বার ট্রেন চলে। তখন চলবে ১৯৪ বার।

ডিএমটিসিএলের ব্যবস্থপনা পরিচালক বলেন, ইফতারের সময়ের আগে–পরে মেট্রোরেল ভ্রমণের সময় ২৫০ মিলিলিটার পরিমাণের পানির বোতল বহন করা যাবে। তবে পানি পানের পর বোতল অবশ্যই নির্দিষ্ট জায়গায় ফেলতে হবে। যেখানে-সেখানে ফেলা যাবে না। ট্রেনের ভেতর ও বাইরে পর্দায় (এলইডি স্ক্রিন) ইফতারের সময়সূচি প্রদর্শিত হবে।

রমজান মাসে ম্যাস র‍্যাপিড ট্রানজিট (এমআরটি) পাসে ৭৫ মিনিট পর্যন্ত ‘পেইড জোনে’ অবস্থান করা যাবে বলেও এ সময় জানান এমএএন ছিদ্দিক।

এ প্রসঙ্গে তিনি বলেন, রমজান মাসে যাত্রীরা ক্লান্ত থাকবেন। তাই তাদের কথা বিবেচনা করে পেইড জোনে কার্ড পাঞ্চ করে প্রবেশ করার পর থেকে ৭৫ মিনিট থাকার সুযোগ রাখা হয়েছে। এখন এটি ৬০ মিনিট ছিল। ঈদুল ফিতরের দিন মেট্রোরেল বন্ধ থাকবে বলেও জানান তিনি।

Leave A Reply

Your email address will not be published.