The news is by your side.

টাইব্রেকারে ভারতকে উড়িয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

0 76

 

বাংলাদেশের নারী ফুটবলে যোগ হলো আরও একটি অর্জন। টাইব্রেকারে গোলরক্ষক ইয়ারজান বেগমের নৈপুণ্যে ভারতকে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা ঘরে তুলেছে লাল সবুজের প্রতিনিধিরা।

রোববার (১০ মার্চ) নেপালের ললিতপুরে সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হয় বাংলাদেশ ও ভারত। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র হলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। যেখানে ভারতকে (৩-২) গোলে কাঁদিয়ে শিরোপা উচ্ছ্বাসে মেতেছে সাইফুল বারী টিটুর শিষ্যরা।

ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে বাংলাদেশ। ম্যাচের ৪ মিনিটে মাঝ মাঠ থেকে বাড়ানো বল পেয়ে দুর্দান্ত শটে বল জালে জড়ান ভারতের আনুশকা কুমারিয়া। তার গোলে লিড পায় ভারত।

এরপর গোল শোধে মরিয়া হয়ে খেলতে থাকে বাংলাদেশ। বেশ কিছু আক্রমণ করলেও গোল পেতে ব্যর্থ হয় তারা। ম্যাচের ৪৩ মিনিটে কর্নার থেকে গোলের দারুণ সুযোগ তৈরি করেও গোল করতে ব্যর্থ হয় বাংলাদেশ। শেষ পর্যন্ত ১-০ গোলে পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে লাল-সবুজের প্রতিনিধিরা।

বিরতি থেকে ফিরে গোল শোধে মরিয়া খেলতে থাকে বাংলাদেশ। বেশ কিছু আক্রমণ করে তারা। অবশেষে ম্যাচের ৬৯ মিনিটে ম্যাচে সমতায় ফেরে বাংলাদেশ। কর্নার থেকে ভেসে আসা বলে মরিয়ম বিনতে পা ছুঁয়ে বল জালে পাঠান। ম্যাচে ১-১ এ সমতায় ফেরে বাংলাদেশ।

এরপর আক্রমণ-পাল্টা আক্রমণে খেলতে থাকে দু’দল। তবে আর কেউ গোলের দেখা পায়নি। শেষ পর্যন্ত ১-১ গোলে সমতায় থেকে নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ করে দু’দল।

বিস্তারিত আসছে…

Leave A Reply

Your email address will not be published.