The news is by your side.

মঈন খান এড়িয়ে গেলেন খালেদা জিয়াকে নিয়ে করা প্রশ্ন

0 53

 

‘খালেদা জিয়া আগেই জানতেন পিলখানা হত্যাকাণ্ড ঘটবে’ পর্যটনমন্ত্রী ফারুক খানের এমন মন্তব্যের বিষয়ে প্রশ্ন করা হলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেন, আমি ব্যক্তি পর্যায়ে কোনো কথা বলতে চাই না। বিচারকাজে হস্তক্ষেপ করা যুক্তিযুক্ত নয়।

রোববার রাজধানীর বনানীর সামরিক কবরস্থানে বিএনপির পক্ষ থেকে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মঈন খান বলেন, ১৫ বছরের আগে বিডিআরের যে শোকাবহ ঘটনা ঘটেছিল সেই ক্ষত দিয়ে আজও বাংলাদেশের মানুষের বুকের রক্ত ঝড়ে পড়ছে। আমরা আজও জানি না এই ঘটনার পেছনের ইতিহাস কি। জাতি এই হত্যাকাণ্ডের শোক বয়ে চলছে।

তিনি বলেন, বিলম্বে বিচার হলে সেই বিচারের মূল্য থাকে না। অপরাধী শাস্তি পাবে সে বিষয়ে কিছু বলার নেই। তবে দোষীরা যেন আইনের ফাঁকফোকর দিয়ে বের হয়ে না যায়। আমরা চাই সঠিক বিচার হোক।

পিলখানা হত্যাকাণ্ডের বিচারের বাণী নিভৃতে কাঁদে উল্লেখ করে বিএনপির এ নেতা বলেন, আমরা শুনেছি সেই বিচারকার্য এখনো ঝুলে আছে। কেন ঝুলে আছে? যাদের কারাবন্দি করে রাখা হয়েছে তাদের আজকে পর্যন্ত বিনা বিচারে কারাবাস করা হয়েছে। একটি জাতির ইতিহাসে এমন দুঃখজনক ঘটনা কখনো ঘটেছে তা আমাদের জানা নেই।

তিনি বলেন, দ্বিতীয় বিশ্বযুদ্ধেও এমন কোনো একটি স্থানে এমন ঘটনা ঘটেনি যেখানে একসঙ্গে ৫৭ জন অফিসার প্রাণ দিয়েছেন। এ ঘটনাটি কীভাবে ঘটেছে, এ ঘটনা যবনিকার পেছনে কী ছিল আজকে বাংলাদেশের মানুষ সেই সত্যি জানতে চায়।

Leave A Reply

Your email address will not be published.