The news is by your side.

বিপিএলে একুশের ছোঁয়া, একুশের বিশেষ পাঞ্জাবি পরা ছিল সবাই

0 142

 

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আজ। তার আগেই বিপিএলে একুশের ছোঁয়া। ধারাভাষ্য কক্ষে বাংলা ভাষায় মেতে ওঠেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার রমিজ রাজা। একই সঙ্গে একুশের বিশেষ পাঞ্জাবিও পরা ছিল সবার।

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট মানেই ইংরেজিতে ধারাভাষ্য। বিপিএলেও সেই ধারাটা বজায় আছে। তবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের মাস ফেব্রুয়ারি বলেই মঙ্গলবার নতুনত্ব দেখা গেছে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের ধারাভাষ্য কক্ষে। দক্ষিণ আফ্রিকার এইচডি অ্যাকারম্যান, পাকিস্তানের রমিজ রাজা ও আমির সোহেল; বাংলাদেশের আতহার আলী খান, শামীম আশরাফ চৌধুরী ও সমন্বয় ঘোষ এবং ওয়েস্ট ইন্ডিজের কোর্টলি অ্যামব্রোসসহ সব ধারাভাষ্যকারের গায়ে কালো-সাদা রঙের পাঞ্জাবি। লেখা ছিল বাংলা বর্ণমালাও।

খুলনা টাইগার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মধ্যকার ম্যাচের শুরুতেই শ্রোতাদের চমক দেন ধারাভাষ্যকাররা। দেশি-বিদেশি সবাই বাংলা ভাষায় ধারাভাষ্য দিতে থাকেন। খেলা শুরু হওয়ার মুহূর্তে ধারাভাষ্য কক্ষে ছিলেন শামীম, অ্যামব্রোস ও রমিজ। শুরুতেই শামীম আমন্ত্রণ জানান বিদেশি দুই ধারাভাষ্যকারকে।

উইন্ডিজের কিংবদন্তি অ্যামব্রোস আমন্ত্রণ গ্রহণ করে বলেন, শুভ দুপুর শামীম। জবাবে বাংলাদেশের এ ধারাভাষ্যকার বলেন, ধন্যবাদ। এর পর পাকিস্তানের রজিম রাজা বাংলায় জিজ্ঞেস করেন, ‘তুমি কেমন আছ শামীম?’

জবাবে হেসে শামীম জবাব দেন, ‘ভালো আছি রমিজ। আশা করি, তুমিও ভালো আছ। চলো ম্যাচটি উপভোগ করা যাক।’ ধারাভাষ্য কক্ষে এভাবেই চলে বাংলা ভাষার প্রচলন।

 

Leave A Reply

Your email address will not be published.