The news is by your side.

বান্দরবানে আগুনে পুড়ল এক বাজারের ৬০ দোকান

0 90

বান্দরবানের থানচি উপজেলার বলীপাড়া বাজারের অন্তত ৬০টি দোকান পুড়ে গেছে।

বুধবার সকালে এ ঘটনা ঘটে। তবে প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

বলীপাড়া বাজারের ব্যবসায়ীরা বলেছেন, আজ সকাল পৌনে ছয়টার দিকে হঠাৎ বাজারের উত্তর পাশের একটি চায়ের দোকান থেকে ধোঁয়া উঠতে দেখে বাজারের লোকজন আতঙ্কিত হয়ে পড়েন। মুহূর্তের মধ্যে আগুন অন্য দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। পরে বাজারের বেশির ভাগ দোকান পুড়ে গেছে। বিজিবির বলীপাড়া ব্যাটালিয়নের সদস্যরাসহ আগুন নেভানোর চেষ্টা শুরু করেন। পরে উপজেলা সদর থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে সকাল সাড়ে সাতটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন।

বাজারের ব্যবসায়ী নীহার বিন্দু চাকমা বলেছেন, তাঁর দোকানসহ বাজারের ৬০ থেকে ৭০টি দোকান ও ঘর পুড়ে গেছে। আগুনে পুড়ে তাঁরা সর্বস্বান্ত হয়েছেন। এর আগে ২০১৭ সালের ২৬ মার্চ রাতে বলীপাড়া বাজারে অগ্নিকাণ্ডে বেশ কয়েকটি দোকান পুড়ে গিয়েছিল।

থানচি ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা পেয়ার মোহাম্মদ বলেন, আগুন লাগার খবর পেয়ে তাঁরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নেভান। তবে কতটি দোকান পুড়ে গেছে, তা হিসাব করে বলতে হবে।

বলীপাড়া বাজারটি থানচি উপজেলা সদর থেকে ১৯ কিলোমিটার দূরে বলে জানান স্থানীয় বাসিন্দা চৌধুরী বাশৈচিং মারমা। তিনি বলেন, উঁচু-নিচু পাহাড়ি সড়কে ফায়ার সার্ভিসের কর্মীদের আসতে সময় লেগেছে। তাঁরা এসে আগুন নিয়ন্ত্রণে আনার আগেই বাজারের শতাধিক দোকানের মধ্যে অধিকাংশ দোকান পুড়ে গেছে।

Leave A Reply

Your email address will not be published.