The news is by your side.

বাইডেনের শরীরে অস্ত্রোপচার, অপসারণ করা হলো ক্যান্সারযুক্ত টিস্যু

0 84

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ত্বক থেকে একটি ক্যান্সারজনিত ক্ষত অপসারণ করা হয়েছে বলে জানিয়েছে হোয়াইট হাউজ। গত মাসে নিয়মিত স্বাস্থ্য স্ক্রীনিংয়ের সময় তার বুক থেকে ক্ষতটি সরানো হয়।

শুক্রবার (৩ মার্চ) গণমাধ্যমে দেওয়া একটি নোটে বাইডেনের চিকিৎসক কেভিন ও’কনর জানান, সমস্ত ক্যান্সারযুক্ত টিস্যু সরানো হয়েছে এবং আর কোন চিকিৎসার প্রয়োজন নেই।

তবে তার চলমান স্বাস্থ্যসেবার অংশ হিসেবে ডার্মাটোলজিক নজরদারি চালিয়ে যাওয়া হবে।

গত মাসে ৮০ বছর বয়সি বাইডেনের শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করানো হয়। সে সময় হোয়াইট হাউস জানিয়েছিল, তিনি সুস্থ আছেন এবং দায়িত্ব পালন করতে পারবেন।

বাইডেনের চিকিৎসক কেভিন ও’কনর বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো একটি নোটে বলেছেন, গত ১৬ ফেব্রুয়ারি ওয়াশিংটন ডিসির বাইরে ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারে বাইডেনের বুক থেকে একটি ক্ষতিগ্রস্ত টিস্যু অপসারণ করা হয়েছে।

বায়োপসি করানোর পর থেকে ওই ক্ষতস্থান ‘দারুণভাবে নিরাময়’ হয়েছে। তার আর এ–সংক্রান্ত চিকিৎসার প্রয়োজন হবে না।

১৬ ফেব্রুয়ারি ওয়াশিংটন ডিসির বাইরে ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিক্যাল সেন্টারে বাইডেনের বুক থেকে ক্ষতটি সরানো হয় বলে নোটে জানানো হয়েছে।

নোটে বলা হয়েছে যে, বাইডেনের শরীরে ক্যান্সারের যে ধরন পাওয়া গেছে তার নাম বেসাল সেল কার্সিনোমা। এটি সাধারণত ছড়িয়ে পড়ে না বা মেটাস্টেসিস হয় না।

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) অনুসারে, বেসাল এবং স্কোয়ামাস সেল কার্সিনোমা মার্কিন যুক্তরাষ্ট্রে ত্বকের ক্যান্সারের দুটি সবচেয়ে সাধারণ রূপ।

 

 

 

 

 

 

Leave A Reply

Your email address will not be published.