The news is by your side.

জাকার্তায় জ্বালানি ডিপোতে আগুন, নিহত ১৭

0 77

ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার একটি জ্বলানি তেলের ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ দুর্ঘটনায় নিহত হয়েছেন অন্তত ১৭ জন। একইসঙ্গে আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন কমপক্ষে অর্ধশতাধিক মানুষ। রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

আহতদের কয়েকজনের শরীর ব্যাপক মাত্রায় পুড়ে গেছে। ফলে নিহতের সংখ্যা বাড়ার আশঙ্কা রয়েছে। অগ্নিকাণ্ডস্থলের আশপাশের বাড়িঘর থেকে কয়েক হাজার মানুষকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, শুক্রবার (৩ মার্চ) স্থানীয় সময় রাত ৮টা নাগাদ জার্কাতার তানাহ মেরাহতে জ্বালানি তেলের ডিপোতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে তা দ্রুত পার্শ্ববর্তী জনবসতিপূর্ণ এলাকায় ছড়িয়ে পড়ে। রাত সাড়ে ১০টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ফায়ার সার্ভিসের ২৬০ জন এবং ৫০টি গাড়ি এতে কাজ করে। ক্ষতিগ্রস্থ এই তেলের ডিপোটি ইন্দোনেশিয়ার রাষ্ট্রায়ত্ব তেল-গ্যাস কোম্পানি পেরতামিনার।

ইন্দোনেশিয়ার রাষ্ট্র পরিচালিত তেল ও গ্যাস কোম্পানি পারতামিনা’র নিয়ন্ত্রণাধীন তেলের ডিপো প্লাম্পাং থেকে দেশটির ২৫ শতাংশ তেলের সরবরাহ নিশ্চিত করা হয়। তবে ইন্দোনেশিয়ার কর্মকর্তারা বলছেন, আগুনের পরও দেশে তেলের সরবরাহে কোনো সমস্যা হবে না।

অগ্নিকাণ্ডে হতাহতদের পরিবারের সদস্যদের আন্তরিক সমবেদনা জানিয়েছেন ইন্দোনেশিয়ার রাষ্ট্রায়ত্ব কোম্পানি বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী এরিক থোহির। একইসঙ্গে পারতিমেনা কর্মকর্তাদেরকে আগুনের সঠিক কারণ অনুসন্ধানে তদন্ত কমিটি গঠন এবং হতাহতদের পরিবারের সদস্যদের আর্থিক সহায়তা প্রদানেরও নির্দেশ দিয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.