The news is by your side.

নির্বাচনকে সামনে রেখে কেন্দ্রভিত্তিক টিম গঠন করতে যাচ্ছে ছাত্রলীগ

0 90

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগকে আবারও বিজয়ী করতে দেশের প্রতিটি ভোটকেন্দ্রে টিম গঠন করবে ছাত্রলীগ। এসব টিমকে কেন্দ্রীয় ছাত্রলীগের তত্ত্বাবধানে প্রশিক্ষণ দেওয়া হবে।

শুক্রবার সন্ধ্যায় ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ছাত্রলীগের জেলা ও মহানগর ইউনিটগুলোকে কেন্দ্রভিত্তিক টিম গঠনের নির্দেশ দেওয়া হয়েছে।

নির্বাচন কমিশনের ঘোষিত তপশিল অনুযায়ী, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে সামনে রেখে কেন্দ্রভিত্তিক টিম গঠন করতে যাচ্ছে ছাত্রলীগ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রতিটি জেলা ও মহানগর ইউনিটকে কেন্দ্রভিত্তিক টিম গঠনের নির্দেশনা দেওয়া হচ্ছে। প্রতি টিমে সদস্য থাকবেন ২০ জন। সদস্যদের সংশ্লিষ্ট কেন্দ্রের ভোটার হতে হবে। সংশ্লিষ্ট জেলা-মহানগরে গঠিত টিমগুলোকে কেন্দ্রের তত্ত্বাবধানে প্রশিক্ষণ দেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ২৬ নভেম্বরের মধ্যে এসব টিম গঠন করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পুনরায় নির্বাচিত করে দেশ ও মানুষের স্বপ্ন-আশা-আকাঙ্ক্ষা পূরণে ছাত্রলীগের প্রত্যেক নেতাকর্মীকে আত্মনিয়োগ করতে হবে।

এ বিষয়ে ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ব্যালট বিপ্লবের মধ্য দিয়ে নিরঙ্কুশভাবে বিজয়ী করার জন্য টিমগুলোর নেতৃত্বে আমরা নির্বাচনী প্রচারণা করব, ভোটারদের কাছে উন্নয়ন ও স্মার্ট বাংলাদেশের বার্তা নিয়ে যাব।

তিনি বলেন, সারা দেশে ছাত্রলীগের ৫০ লাখের বেশি নেতাকর্মী আছে। প্রতিটি ওয়ার্ডের ভোটারসংখ্যার ওপর ভিত্তি করে সাধারণত দুই থেকে চারটি করে কেন্দ্র আছে। আমাদের ওয়ার্ড কমিটির নেতাকর্মীর সংখ্যা এর চেয়ে বেশি। এর বাইরে সেখানে শিক্ষাপ্রতিষ্ঠান আছে, উপজেলা পর্যায়ের নেতারা আছেন। মূলত প্রতিটি ওয়ার্ডের সবচেয়ে ভালো সংগঠকদের বেছে নিয়ে আমরা টিম গঠন করছি।

 

Leave A Reply

Your email address will not be published.