The news is by your side.

দ্রব্যমূল্য বৃদ্ধিতে বিক্ষোভ করলে গ্রেপ্তার না করার নির্দেশ প্রধানমন্ত্রীর

0 141

 

পণ্যের মূল্য বৃদ্ধির অজুহাতে বিরোধী পক্ষ আন্দোলন করলে তাদের কাউকে গ্রেফতার না করতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার গণভবনে আওয়ামী লীগের আট বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদকদের সঙ্গে বৈঠকের আগে তিনি এ নির্দেশ দেন।

প্রধানমন্ত্রী বলেন, আন্দোলন এবং নৈরাজ্যের কারণে মানুষের কষ্ট আরও বাড়তে পারে। আমাদের অপজিশন (বিরোধী রাজনৈতিক দল) একটা সুযোগ পাচ্ছে। তারা আন্দোলন করছে, করুক। আজকে আমি নির্দেশ দিয়েছি, যারা আন্দোলন করছে তাদের কাউকে যেন গ্রেপ্তার করা না হয়।

তিনি বলেন, তারা আন্দোলন করতে চায় করুক, অসুবিধা কোথায়? তবে তারা বেশি করতে গেলে তো মানুষের কষ্ট আরও বাড়বে। এটা দেশের জন্য ক্ষতি হবে। তবে এটা আমরা সামাল দিতে পারবে।

সরকারপ্রধান বলেন, চলমান বৈশ্বিক অর্থনৈতিক সংকটে দেশের মানুষের সমস্যা উপলব্ধি করে তাদের কষ্ট লাঘবের জন্য প্রতিনিয়ত চেষ্টা করছি। মানুষের কষ্ট যে আমরা বুঝি না, তা নয়।

এ সময় বাজারে জিনিসপত্রের দাম বৃদ্ধি পেলে বিরোধীপক্ষ সুযোগ নেবে, এমনটাই স্বাভাবিক বলেও উল্লেখ করেন তিনি। বলেন, বিশ্ব বাজারে তেলের দাম কমলে তা দ্রুত সমন্বয় করার সিদ্ধান্তও সরকারের আছে।

তিনি বলেন, বিদ্যুৎ সমস্যার জন্য কিছুদিন কষ্ট করতে হবে। কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রের উপাদানগুলো দেশে চলে আসলে বিদ্যুৎ সমস্যা কেটে যাবে।

Leave A Reply

Your email address will not be published.