The news is by your side.

দুই রোহিঙ্গা নেতা হত্যার ঘটনায় গ্রেফতার ৩

0 188

 

কক্সবাজার অফিস

কক্সবাজারে উখিয়ার বালুখালী রোহিঙ্গা শিবিরে সন্ত্রাসীদের গুলিতে দুই রোহিঙ্গা নেতা নিহতের ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে এপিবিএন। বৃহস্পতিবার ভোরে ক্যাম্পের বিভিন্নস্থানে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- সাহ মিয়া (৩২), মো. সোয়াইব (১৯) ও জাফর আলম (৫৪)।

৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক (এসপি) মোহাম্মদ শিহাব কায়সার ভিশন নিউজ কে  বলেন, অভিযুক্তদের গ্রেফতারে পুলিশের একাধিক টিম কাজ করছে। এরই মধ্যে রোহিঙ্গা শিবিরে বিশেষ অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। তিনজনই হত্যার ঘটনায় দায়ের করা মামলার এজাহারভুক্ত আসামি। ক্যাম্পে নিরাপত্তা আরো জোরদার করা হয়েছে বলেও জানান তিনি।

বুধবার দিবাগত রাত ১টার দিকে উখিয়া থানায় একটি হত্যা মামলা করেন নিহত আবু তালেবের স্ত্রী তৈয়বা খাতুন (৩০)। এতে পাঁচজনের নাম উল্লেখ করে সাত থেকে আটজনকে অজ্ঞাতনামা দেখিয়ে মামলাটি দায়ের করা হয়।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী ভিশন নিউজ 24 কে বলেন, জামতলি এফডিএমএন ক্যাম্প-১৫ এর সি ব্লকের হেড মাঝি (ব্লকের নেতা) আবু তালেব (৫০) এবং সাব-মাঝি সৈয়দ হোসেন (৪৩) নিহত হওয়ার ঘটনায় বাদীর দায়ের করা এজাহারটি মামলা হিসাবে নথিভুক্ত করা হয়েছে।

আসামিরা হলেন, জাফর আলমের ছেলে মাহামুদুল হাসান (২৭), মৃত সোনা আলীর ছেলে সাহ মিয়া (৩২) ও তার ভাই আবুল কালাম ওরফে জাহিদ আলম (২৫), মৃত রশিদ আহম্মেদের ছেলে জাফর আলম (৫৪) ও তার ছেলে মো. সোয়াইব। এরা সবাই জামতলী রোহিঙ্গা ক্যাম্পে বসবাস করেন।

পূর্ব শত্রুতার জেরে এই জোড়া খুনের সঙ্গে আবুল কাশেমের ছেলে সাব-মাঝি রেজাউল আলম (৪২), জাফর হোসেনের ছেলে সাবমাঝি মো. ইয়াছিন এবং ইসমাঈলের ছেলে (ভলান্টিয়ার) নুর মোহাম্মদ (৩২) জড়িত থাকার সন্দেহ রয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.