The news is by your side.

দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়ালকে আদালতে হাজির করানো হবে আজ

বাড়ির চারদিকে নিরাপত্তার বলয়, উড়ছে ড্রোন

0 56

হেমন্ত সোরেনের পর এবার অরবিন্দ কেজরিওয়াল। আবগারি দুর্নীতি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রীকে বৃহস্পতিবার গ্রেপ্তার করে এনফোর্সমেন্ট ডায়রেক্টরেট (ইডি)। হাইকোর্টে আগাম জামিনের আর্জি খারিজের পরেই এএপি প্রধানকে জিজ্ঞাসাবাদের পর গ্রেপ্তার করা হয়। ইডি-র সদর দপ্তরের লকআপে রাত কাটান কেজরিওয়াল। রাতে তাকে কোনও জিজ্ঞাসাবাদ করা হয়নি।

কেজরিওয়ালের বাড়ির চারপাশে নিরাপত্তা বাড়িয়েছে দিল্লি পুলিশ। দ্বি-স্তরের নিরাপত্তা বলয়ের ব্যবস্থা রাখা হয়েছে। শুধু নিরাপত্তা বাহিনীর নজরদারি নয়, মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাসভবনের উপর নজর রাখছে ড্রোনও।

ইডি সূত্র থেকে জানা যায়, শুক্রবার সকালে জিজ্ঞাসাবাদ করা হবে দিল্লির মুখ্যমন্ত্রীকে। এদিনই পিএমএলএ আদালতে হাজির করা হবে তাকে। এরই মধ্যে রাতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে আপ। শুক্রবারই সর্বোচ্চ আদালতে কেজরি-মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

এএপি নেতা অতিশী বৃহস্পতিবার রাতে বলেন, ‘কেজরিওয়াল দিল্লির মুখ্যমন্ত্রী আছেন এবং থাকবেন…এ নিয়ে কোনো সন্দেহের অবকাশ নেই। শুরুতেই আমরা স্পষ্ট করে বলে দিচ্ছি, প্রয়োজন হলে তিনি জেলে বসে দায়িত্ব পালন করবেন। তাঁকে এমনটা করা থেকে আটকানোর মতো কোনো আইন নেই। তিনি এখনো দোষী সাব্যস্ত হননি।’

ভারতে সাম্প্রতিক সময়ে কেজরিওয়ালই হলেন প্রথম কোনো মুখ্যমন্ত্রী, যিনি দায়িত্বে থাকা অবস্থায় গ্রেপ্তার হয়েছেন। সূত্র বলছে, কেজরিওয়াল যদি এখন জেল থেকেই তার দায়িত্ব পালন করতে থাকেন, তবে তাতে সাংবিধানিক সংকট তৈরি হবে।

Leave A Reply

Your email address will not be published.