The news is by your side.

ট্রাম্পের ভরাডুবির পরেও হাল ছাড়ছেন না নিকি হেলির

0 58

 

যুক্তরাষ্ট্রে ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী হিসেবে মনোনয়ন পাওয়ার স্বপ্ন হারাতে বসেছেন নিকি হেলি। প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সামনে সম্প্রতি তার ভরাডুবি হয়েছে সাউথ ক্যারোলিনা অঙ্গরাজ্যে। অথচ এখানেই তিনি গভর্নরের পদে কাজ করে গেছেন ২০১০ সালে, বেশ জনপ্রিয়তাও কুড়িয়েছিলেন।

তবে ভরাডুবির পরেও হাল ছাড়ছেন না নিকি হেলি।

‘আমি এক কথার মানুষ। বেশিরভাগ আমেরিকান ডোনাল্ড ট্রাম্প আর জো বাইডেন উভয়ের বিপক্ষে, তাই আমি যুদ্ধের ময়দান থেকে সরছি না,’ তিনি বলেন।

রিপাবলিকান প্রার্থী হিসেবে শেষ হাসি কে হাসবেন, তা বোঝা যাবে মার্চের ৫ তারিখ ১৬টি অঙ্গরাজ্য থেকে ভোট পাওয়ার পরই। নিজের জায়গা শক্ত করতে তাই মাত্র সপ্তাহখানেক সময় পাচ্ছেন নিকি হেলি।

ডোনাল্ড ট্রাম্পের মানসিক সুস্থতা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন তুলেছেন তিনি। এছাড়া ট্রাম্প আবারও ক্ষমতায় এলে যুক্তরাষ্ট্রে অনিয়ম ছড়িয়ে পড়বে, তিনি এমনটাও বলেছেন।

নিকি হেলির সমর্থকরা ধরে নিয়েছেন রিপাবলিকান প্রার্থী হিসেবে তিনি মনোনয়ন নাও পেতে পারেন। তাই নভেম্বরে কী হবে, এ বিষয়ে পরিকল্পনা শুরু হয়েছে।

যুক্তরাষ্ট্রের রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, ২০২৮ সালে নির্বাচনের জন্য প্রস্তুতি নিতে পারেন নিকি হেলি। আবার আইনগত বা স্বাস্থ্যগত কারণে ট্রাম্প ক্ষমতা ছেড়ে দিলেও সুযোগ নিতে পারে তিনি।

 

অন্যদিকে, দুইটি চলমান মামলায় হেরে গেলে ট্রাম্প নির্বাচন থেকে ছিটকে পড়তে পারেন, এমনটাও ধারণা করা হচ্ছে। তেমনটা হলে নিকি হেলি বিনা প্রতিদ্বন্দ্বিতায় রিপাবলিকান প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়ে যাবেন।

 

Leave A Reply

Your email address will not be published.