The news is by your side.

টিউলিপ জোশী, বলিউড ছেড়ে সক্রিয় টিকটকে!

0 97

যশরাজ ফিল্মসের মতো প্রযোজনা সংস্থার সঙ্গে হাত মিলিয়ে কেরিয়ারের প্রথম ছবিতে অভিনয় করেন তিনি। গুটিকতক হিন্দি ছবিতে অভিনয় করার পর বলিপাড়া থেকে সরে যান টিউলিপ। এখন অনেক বলি নায়িকার থেকে বেশি উপার্জন করেন তিনি।

১৯৭৯ সালের ১১ সেপ্টেম্বর মুম্বইয়ে জন্ম টিউলিপের। মুম্বইয়েই স্কুল এবং কলেজের পড়াশোনা শেষ করেন তিনি। অভিনয়ে আসার ইচ্ছা ছিল না টিউলিপের। তবে, মডেলিংয়ের প্রতি আগ্রহ ছিল।

২০০০ সালে এক সৌন্দর্য প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলেন টিউলিপ। কিন্তু সেই প্রতিযোগিতায় জিততে পারেননি। কিন্তু এর পরই টিউলিপের কাছে মডেলিং এবং ধারাবাহিকে অভিনয় করার বহু প্রস্তাব আসতে থাকে।

খেলাধূলার প্রতি বরাবর আগ্রহ ছিল টিউলিপের। সে দিকেই নিজের কেরিয়ার গড়তে চেয়েছিলেন তিনি। কিন্তু ভাগ্যের ফেরে অভিনয় শুরু করেন তিনি।

প্রযোজক আদিত্য চোপড়ার প্রাক্তন স্ত্রী পায়েল খন্নার বান্ধবী ছিলেন টিউলিপ। আদিত্য এবং পায়েলের বিয়ের অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন টিউলিপ। অনুষ্ঠানেই আদিত্যের নজরে পড়েন তিনি।

আদিত্য চোপড়ার সঙ্গে কেরিয়ারের প্রথম ছবিতে অভিনয়ের জন্য নিজের নাম পর্যন্ত পরিবর্তন করেছিলেন টিউলিপ। সঞ্জনা নাম ব্যবহার করেছিলেন তিনি। কিন্তু পরে তিনি ভাবলেন যে, অন্য নাম নিয়ে ইন্ডাস্ট্রিতে নিজের পরিচয় তৈরি করবেন না তিনি। তাই নিজের নামেই আবার কাজ করতে শুরু করেন টিউলিপ।

হিন্দিতে ঠিক মতো কথা বলতে পারতেন না টিউলিপ। পরে অবশ্য অভিনয়ের খাতিরে হিন্দির পাশাপাশি পঞ্জাবি, তামিল এবং তেলুগু ভাষা শিখেছিলেন তিনি।

‘মাতৃভূমি: এ নেশন উইদাউট উওমেন’, ‘ধোঁকা’ ছবিতে অভিনয় করেছিলেন টিউলিপ। হিন্দি ধারাবাহিকেও অভিনয় করতে দেখা গিয়েছে তাঁকে। বলিউড ফিল্ম জগতের বাইরে দক্ষিণী ইন্ডাস্ট্রি তথা তামিল, তেলুগু, কন্নড় এবং মালয়ালম ভাষার ছবিতেও কাজ করেছিলেন টিউলিপ। কিন্তু কোনও ক্ষেত্রেই সে ভাবে পরিচিতি পাননি তিনি।

‘জয় হো’র পর আর হিন্দি ছবিতে কাজ করেননি টিউলিপ। বরং ‘এয়ারলাইন্স’ নামের একটি হিন্দি ধারাবাহিকে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন টিউলিপ।

নিজের নামে একটি ওয়েবসাইটও খুলে রেখেছেন টিউলিপ। সেই ওয়েবসাইটে নিজের পরিচয় এক জন অভিনেত্রী এবং বৈদিক শাস্ত্র বিশেষজ্ঞ হিসাবে দেন তিনি। ইনস্টাগ্রামে তাঁর অনুরাগীর সংখ্যা ২১ হাজারের গণ্ডি পেরিয়েছে।

 

 

Leave A Reply

Your email address will not be published.