The news is by your side.

জাফরুল্লাহ চৌধুরী যা ভাবতেন, তাই বলার চেষ্টা করতেন : কাদের সিদ্দিকী

0 92

 

‘জাফরুল্লাহ চৌধুরী যা ভাবতেন, তাই বলার চেষ্টা করতেন। তিনি দল-মতের ঊর্ধ্বে ছিলেন।’ গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি, বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরীকে শেষ শ্রদ্ধা জানাতে এসে এ মন্তব্য করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী।

শুক্রবার সাভার গণস্বাস্থ্য কেন্দ্রের পিএইচএ মাঠ প্রাঙ্গণে ডা. জাফরুল্লাহর প্রতি শ্রদ্ধা জানানো শেষে এ কথা বলেন তিনি।

কাদের সিদ্দিকী বলেন, আমরা যদি তাকে সম্মান দেখাতে পারি, তার চিন্তা-চেতনা, তিনি যা করতে চেয়েছেন, যা করতে পারেননি, সেটার পাশে যদি দাঁড়াতে পারি, সেটাই হবে জাফরুল্লাহ চৌধুরীকে সবচেয়ে বেশি মনে করা। আমি এখানে এর আগেও ২-৩ বার এসেছি। এই মাঠে এসেছিলাম। ৪০ জন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা দেওয়া হয়। সেখানে নাকি আমারও নাম ছিল। আমি বলেছিলাম, আমি সম্মাননা নিই না। আমাকে যদি তা দেওয়া না হয়, তাহলে আমি যাব। আর সম্মাননা দেওয়া হলে আমি যাব না। উনি আমার কথা রক্ষা করেছেন।

কাদের সিদ্দিকী বলেন, তিনি সত্যি একজন ভালো মানুষ ছিলেন। দল-মতের ঊর্ধ্বে ছিলেন। তিনি যা ভাবতেন, তাই বলার চেষ্টা করতেন। খুবই খারাপ লাগছে। আল্লাহ তাকে বেহেশতবাসী করুক। ডা. জাফরুল্লাহ চৌধুরী গরিব মানুষের মানুষ।

মঙ্গলবার (১১ এপ্রিল) রাতে গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ডা. জাফরুল্লাহ চৌধুরী। তার মরদেহ চিকিৎসায় গবেষণার জন্য দান করে যাওয়ার জন্য বলে গেলেও ঢাকা মেডিক্যাল ও গণস্বাস্থ্য হাসপাতাল কর্তৃপক্ষ তার প্রতি সম্মান জানিয়ে মরদেহে হাত দিতে অপারগতার কথা জানায়। পরে পরিবার তাকে দাফন করার সিদ্ধান্ত নেয়।

 

Leave A Reply

Your email address will not be published.