The news is by your side.

গোপালগঞ্জে কৃষি উদ্যোক্তা দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ

0 134

 

সঞ্জয় বিশ্বাস, গোপালগঞ্জ

গোপালগঞ্জে কৃষি উদ্যোক্ত দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার গোপালগঞ্জ শহরের পৌর কমিউনিটি সেন্টারে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি’র  ‘ কৃষি সমৃদ্ধিতে এগ্রো সিএসআর প্রকল্প ২০২৩ ভরসার নতুন জানালা’ দিনব্যাপী এ প্রশিক্ষণের আয়োজন করে। বিকালে কৃষক প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন অবসরপ্রাপ্ত কৃষি সচিব আনোয়ার ফারুক।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের  উপমহাব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানী সেক্রেটারী তাহামিদুজ্জামানের সভাপতিত্বে  সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন ব্যাংকের উপ মহাব্যবস্থাপনা পরিচালক শাহ আলম ভূঁইয়া, বাংলাদেশ টেলিভিশনের মাটি ও মানুষ অনুষ্ঠানের উপস্থাপক রেজাউল করিম সিদ্দিকী, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের গোপালগঞ্জ খামারবাড়ির কৃষি সম্প্রসারণ কর্মকর্তা বিধান রায় ও জেলা মৎস্য কর্মকর্তা বিজন কুমার নন্দী।

প্রশিক্ষণে গোপালগঞ্জ জেলার ৫ উপজেলার ১৬০ জন কৃষক, মৎস্য চাষী ও  প্রাণিসম্পদ খামারী অংশ নেন। পরে অতিথিরা অংশগ্রহণকারীদের মধ্যে সনদপত্র ও উপহার সামগ্রী বিতরণ করেন।

ব্যাংক কর্মকর্তা ও প্রধান অতিথি  বক্তব্যে বলেন, কৃষি মৎস্য ও প্রাণিসম্পদ খামারীদের দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। তাদের কৃষি মৎস্য চাষ ও প্রাণিসম্পদ খামার সৃষ্টিতে মাত্র ৪ পার্সেন্ট সুদে ঋণ দেওয়া হবে। এ টাকা বিনিয়োগ করে তারা উদ্যোক্তা হবে। তাদের টেকনিক্যাল সাপোর্টের পাশাপাশি বাণিজ্যিক সাপোর্ট দেয়া হবে। তারা তোদের উৎপাদিত পণ্য সরাসরি বাজারজাত করতে পারবে। মধ্যসত্ত্ব ভোগীদের বিলোপ করে উদ্যোক্তারা আরো বেশি লাভবান হবেন।

Leave A Reply

Your email address will not be published.