The news is by your side.

‘গণতন্ত্র পুনরুদ্ধারের’ দাবিতে বিএনপির পদযাত্রা কর্মসূচি ঘোষণা

0 84

 

‘গণতন্ত্র পুনরুদ্ধার’ এবং ১০ দফা দাবি আদায়ে আগামী সপ্তাহে রাজধানীর চার স্থানে পদযাত্রা কর্মসূচি পালন করবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি।

বৃহস্পতিবার বেলা ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচির মধ্যে রয়েছে- শনিবার (২৮ জানুয়ারি) শাহজাদপুর থেকে আবুল হোটেল এবং মঙ্গলবার (৩১ জানুয়ারি) গাবতলী থেকে ১০নম্বর গোলচত্বর পর্যন্ত পদযাত্রা কর্মসূচি পালন করবে ঢাকা মহানগর উত্তর বিএনপি।

অন্যদিকে সোমবার (৩০ জানুয়ারি) যাত্রাবাড়ী থেকে শ্যামপুর পর্যন্ত এবং বুধবার (১ ফেব্রুয়ারি) মুগদা থেকে মালিবাগ পদযাত্রা কর্মসূচি পালন করবে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি।

ফখরুল ইসলাম বলেন, বিএনপির এ কর্মসূচি যুগপৎভাবে পালন করা হবে। এই পদযাত্রা শান্তিপূর্ণভাবে সমাপ্ত হবে, তাই জনগণকে স্বতঃস্ফূর্তভাবে অংশ নেয়ার আহ্বান জানাচ্ছি।

মির্জা ফখরুল বলেন, জনগণের দাবিতে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা চালানো হচ্ছে। নিম্ন আদালত সরকারের নিয়ন্ত্রণে চলছে। হাইকোর্ট থেকে জামিন নিয়ে নিম্ন আদালতে গেলে তাদের কারাগারে পাঠিয়ে দেওয়া হয়। এতে প্রমাণ হয় নিম্ন আদালত সরকারের নিয়ন্ত্রণে চলছে।

তিনি বলেন, নির্যাতন-নিপীড়ন ভয়াবহ পর্যায়ে নিয়ে গেছে সরকার। বিএনপির আন্দোলন নিয়ে আওয়ামী লীগ নেতারা যা-ই বলুক, সরকারের বক্তব্যের জবাব দেওয়া হবে রাজপথে।

এ সময় উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হক, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.