The news is by your side.

কুলাউড়ার জঙ্গি আস্তানায় অভিযানে আটক ১০, ৩ কেজি বিস্ফোরক উদ্ধার

0 151

 

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার পাহাড়ি এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান চালিয়ে ১০ জনকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। তাদের হেফাজতে নেয়ার পরে জঙ্গি আস্তানায় ব্যাপক তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয় প্রায় ৩ কেজি বিস্ফোরক ও ৫০টির মতো ডেটোনেটর ।

অভিযান শেষে শনিবার এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান মো. আসাদুজ্জামান।

তিনি জানান, এটি একটি নব্য জঙ্গি সংগঠন। এর নাম ‘ইমাম মাহমুদের কাফেলা’। আটকরা এই এলাকায় সংগঠনটির দাওয়াতের কাজে নিয়োজিত ছিল।

মো. আসাদুজ্জামান জানান, অভিযান চলাকালে ওই বাড়ি থেকে বিপুল সংখ্যক জিহাদি বই, ৩ কেজি বিস্ফোরক, নগদ ৩ লাখ ৬১ হাজার টাকা ও জিহাদের প্রশিক্ষণ সামগ্রী জব্দ করা হয়েছে।

আটকদের মধ্যে শুধু পুরুষদের পরিচয় জানা গেছে। তারা হলেন- রফিক উদ্দিন, আব্দুল হাফিজ, খায়রুল ইসলাম, শরিফুল ইসলাম। তাদের বাড়ি সাতক্ষীরা, কিশোরগঞ্জ ও নারায়ণগঞ্জে।

জানা যায়, আটক ওই ৬ জন নারীর মধ্যে ২ জন তাদের পরিবারের সদস্য না।

সংবাদ সম্মেলনে সিটিটিসি প্রধান জানান, এই সংগঠনের সঙ্গে আরও যারা জড়িত আছেন তাদের আটক করে দ্রুত আইনের আওতায় আনা হবে।

জেলা পুলিশ সুপার মনজুর রহমান বলেন, আটকদের এখন ঢাকায় নেওয়া হচ্ছে। সেখানে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাদের আদালতে নেওয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.