The news is by your side.

কাজের বদলে শরীর! মুখ খুললেন বলিউড অভিনেত্রী শমা সিকন্দর

বহু ‘বন্ধুত্বের’ প্রস্তাব পেয়েছেন শমা। যে বন্ধুত্ব শমার কথায় আদতে নির্ভেজাল নয়, বরং যৌন ঘনিষ্ঠতার আহ্বান!

0 140

 

 

বলিউডের ‘কাস্টিং কাউচ’ অভিজ্ঞতা নিয়ে মুখ খুললেন অভিনেত্রী শমা সিকন্দর। বললেন বলিউডে একটা সময়ে কাজের বদলে শরীর চাওয়াই ছিল ধারা। তাতে সকলে গা না ভাসালেও ক্ষমতার শীর্ষে থাকার সুযোগ নিতেন অনেকেই। শমা নিজেও সেই ‘সুযোগ নেওয়ার শিকার হয়েছেন ।

শমা জানিয়েছেন, সরাসরি কুপ্রস্তাব দেওয়া হয়নি তাঁকে। তবে অনেক প্রযোজক চাইতেন তাঁর ‘বন্ধু’ হতে। ব্যক্তিগত ভাবে এমন বহু ‘বন্ধুত্বের’ প্রস্তাব পেয়েছেন শমা। যে বন্ধুত্ব শমার কথায় আদতে নির্ভেজাল নয়, বরং যৌন ঘনিষ্ঠতার আহ্বান!

শমা বলেছেন, ‘‘কাজের জন্য অনুরোধ করতে গিয়ে প্রযোজকরা বন্ধুত্বের কথা বলেছেন। আমার প্রশ্ন ছিল, আরে একসঙ্গে কাজই যদি না করি, তা হলে বন্ধুত্ব কী করে হবে! শরীরের বদলে কাজ চাওয়ার এই গোটা ভাবনাটাই আমার নিম্নরুচির মনে হয়েছে বরাবর। আত্মবিশ্বাসের অত্যন্ত অভাব থাকলেই কেউ এই ফাঁদে পা দিতে পারে।’’

শমা জানিয়েছেন, সেই সমস্ত বন্ধু হতে চাওয়া প্রযোজকরা বলিউডের এক এক জন বড় মাথা। তবে একই সঙ্গে শমার দাবি, কাস্টিং কাউচ শুধু বলিউডেই সীমাবদ্ধ নয়। সমস্ত কর্মক্ষেত্রেই এমন হয়ে থাকে। তাঁর মতে, বলিউডের নাম এ ব্যাপারে সর্বাগ্রে উঠে আসে তার কারণ, বলিউড নিয়ে আলোচনাও হয় সবচেয়ে বেশি। বলিউড নিয়ে মানুষের আগ্রহও বেশি।

যদিও শমা নব্য বলিউড নিয়ে আশাবাদী। একটা সময়ে প্রচুর হিন্দি ধারাবাহিকে কাজ করেছেন শমা। মাঝে বিয়ে করে কিছু দিনের বিরতি নেন। এখন আবার ফিরছেন কাজে। স্ক্রিপ্ট পড়াও শুরু হয়েছে। তিনি জানিয়েছেন, এখনকার বলিউড অনেক বেশি পেশাদার। এখন কাজের কদর হয়। কমবয়সি প্রযোজক বা পরিচালকেরা বিনিময়ে বিশ্বাসী নন। তাঁরা শিল্পীদের সম্মান দেন।

 

Leave A Reply

Your email address will not be published.