The news is by your side.

‘এয়ারটেল’ ব্র্যান্ডনেম ব্যবহার করতে পারবে না রবি

0 128

মোবাইলফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের দুটি ব্র্যান্ড- রবি ও এয়ারটেল। এয়ারটেল ব্র্যান্ড নামেই রয়েছে মোবাইল সিম। এ নামেই ভয়েস ও ডেটার (ইন্টারনেট) প্যাকেজের প্রচার প্রসারের জন্য বিভিন্ন গণমাধ্যম, ডিজিটাল প্ল্যাটফর্মে বিজ্ঞাপন দেওয়া হয়। ডাক ও টেলিযোগাযোগ বিভাগে এ বিষয়ে অভিযোগের পরিপ্রেক্ষিতে ‘এয়ারটেল’ ব্র্যান্ডনেমের প্রচার-প্রসার আর যাতে না হয়, সে বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা-বিটিআরসি। সংস্থাটির ২৬৯তম বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে বলে জানা গেছে।

বিটিআরসি সূত্রে জানা গেছে, কমিশন বৈঠকে সিদ্ধান্ত হয়েছে— এয়ারটেল নামে কোনও প্যাকেজ অফার করা যাবে না, যেসব প্যাকেজ চালু আছে, তার মেয়াদ শেষ হলে তা আর এয়ারটেল নামে নবায়ন করা যাবে না। এয়ারটেলের কোনও বিজ্ঞাপন প্রচার করা যাবে না এবং এয়ারটেলের হোল্ডিং বা ব্যানার বিজ্ঞাপন থাকলে তা দুই মাসের মধ্যে সরিয়ে ফেলতে হবে।

জানা গেছে, ডাক ও টেলিযোগাযোগ বিভাগে এয়ারটেলের প্যাকেজ ও অফার সম্পর্কে এ ধরনের একটি অভিযোগ আসে। টেলিযোগাযোগ বিভাগ অভিযোগটি বিটিআরসিতে পাঠিয়ে সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা প্রদান করে। অভিযোগটি ছিল— ‘এয়ারটেল রবির অংশ। অথচ তারা আলাদা অফার দেয়। আলাদা ব্র্যান্ডিং করে। ফলে এয়ারটেল নিয়ে গ্রাহকরা বিভ্রান্ত হচ্ছে। এয়ারটেলের আলাদা প্যাকেজ ও ব্র্যান্ডিং বন্ধ করতে হবে।’

Leave A Reply

Your email address will not be published.