The news is by your side.

একাত্তরে গণহত্যার জন্য পাকিস্তানের ক্ষমা চাওয়ার বিষয়টি এড়িয়ে গেলেন হিনা রাব্বানি

এম এ মোমেন - হিনা রাব্বানী বৈঠক

0 98

 

একাত্তরের মুক্তিযুদ্ধে পাকিস্তানি হানাদার বাহিনীর গণহত্যার জন্য আবারও প্রকাশ্যে ক্ষমা চাইতে বলেছে বাংলাদেশ। তবে এড়িয়ে গেছেন পাকিস্তানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিনা রাব্বানি খার।

শনিবার শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে হিনা রাব্বানি খারের সঙ্গে বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এ দাবি জানান। তবে এই প্রস্তাবে হিনা রাব্বানি নিরুত্তর ছিলেন বলে জানিয়েছেন মোমেন।

রোববার দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

শ্রীলঙ্কার ৭৫তম প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে যোগ দিতে ৩ ও ৪ ফেব্রুয়ারি কলম্বো সফর করেন পররাষ্ট্রমন্ত্রী। ওই অনুষ্ঠানে যোগ দেওয়ার ফাঁকে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন পাকিস্তানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিনা রাব্বানি খার।

আব্দুল মোমেন বলেন, ‘উনি (পাকিস্তানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী) আমাকে বলেছেন-আমাদের সঙ্গে সম্পর্ক বাড়াতে চান। আমরা বলেছি, আপনারা যে গণহত্যা করেছেন ১৯৭১ সালে, তার জন্য পাবলিকলি ক্ষমা চান। তবে তিনি বিষয়টি এড়িয়ে গেছেন। কোনো উত্তর দেননি।’

বাংলাদেশের সঙ্গে পাকিস্তান ব্যবসায়িক সম্পর্ক বাড়াতে চায় উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘পাকিস্তান এফওসি করতে চায়। আমি বলেছি, আপনারা অ্যান্টিড্যাম্পিং দিয়ে রাখছেন, তিনি বলেছেন, এটা একটা ভালো পয়েন্ট। আমার কাছে পজিটিভ মনে হয়েছে।’

Leave A Reply

Your email address will not be published.