The news is by your side.

 বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি আলমগীর, সাধারণ সম্পাদক ফাল্গুনী হামিদ

0 139

চিত্রনায়ক এম এ আলমগীরকে সভাপতি এবং অভিনেত্রী ফাল্গুনী হামিদকে সাধারণ সম্পাদক করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

রোববার আওয়ামী লীগের সংস্কৃতি-বিষয়ক উপ-কমিটির সদস্য নুরুল আলম পাঠান মিলন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অদ্য ৩১ জুলাই, ২০২২ তারিখে বাঙালি জাতীয়তাবাদ, মুক্তিযুদ্ধের চেতনা এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উদ্বুদ্ধ বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের নতুন কমিটি গঠিত হয়েছে। সংশ্লিষ্ট সকলের সঙ্গে আলোচনা করে বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক সংসদ সদস্য জনাব অসীম কুমার উকিল এ কমিটি ঘোষণা করেন। এর আগে সক্রিয় একাধিক কমিটিকে বিলুপ্ত করে নতুন উদ্যমে পুনর্গঠিত এ কমিটি করা হয়েছে।

নতুন কমিটিতে সভাপতির দায়িত্ব পেয়েছেন চিত্রনায়ক এম এ আলমগীর, কার্যকরী সভাপতি করা হয়েছে সংগীতশিল্পী রফিকুল আলমকে। অভিনেত্রী ফাল্গুনী হামিদকে সাধারণ সম্পাদক করে কার্যকরী সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে অরুণ সরকার রানাকে।

পুনর্গঠিত কমিতির বিষয়ে অসীম কুমার জানিয়েছেন, ‘আমরা চেষ্টা করেছি সকল সীমাবদ্ধতা কাটিয়ে একটি সুশৃঙ্খল কমিটি করতে। আমি আশাবাদী—নবগঠিত এ কমিটি জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সুস্থ সংস্কৃতি চর্চার মাধ্যমে বঙ্গবন্ধুকন্যার এগিয়ে যাওয়ার পথকে নিরবচ্ছিন্ন করতে ভূমিকা রাখবে। কেননা, বঙ্গবন্ধুকন্যা এগিয়ে গেলেই বাংলাদেশ এগিয়ে যাবে।’

 

Leave A Reply

Your email address will not be published.