The news is by your side.

আমরাই জয়ী হব: পুতিন

0 83

রাশিয়া ইউক্রেনে জয়লাভ করবে এবং সমস্ত জাতির শান্তি ও নিরাপত্তার জামিনদার হয়ে উঠবে, সে ব্যাপারে দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কোনো সন্দেহ নেই। অর্ডার অব প্যাটারনাল গ্লোরি পুরস্কারপ্রাপ্ত একাধিক সন্তান থাকা এমন এক পরিবারের বাবা বলেন, ‘আন্তর্জাতিক শিশু দিবসে প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎকালে ব্যতিক্রমী বড় পরিবারগুলোর এক প্রতিনিধি রাশিয়ার বিজয়ে আস্থা প্রকাশ করেছেন। ‘আমি জানি যে বিজয় সর্বদা আমাদেরই হবে। আমরাই জয়ী হব, দ্ব্যর্তহীনভাবে এ ক্ষেত্রে অন্য কোনো পথ নেই।

আমি মনে করি যে শেষ পর্যন্ত আমাদের দেশ সব মানুষের, বিশ্বের সব দেশের শান্তি ও নিরাপত্তার জামিনদার হবে।’

এ ব্যাপারে পুতিন সহমত প্রকাশ করে বলেন, ‘এটা ঠিক। আপনি যেমনটা বলেছেন ঠিক তেমনই হবে। এতে কোনো সন্দেহ নেই।

’ রাষ্ট্রপ্রধান উল্লেখ করেন যে বিশেষ সামরিক অভিযান চলাকালে রাশিয়া ‘তাদের জমি, মানুষ এবং মূল্যবোধ রক্ষা করছে।’ তাই তারা অবশ্যই বিজয়ী হবে।

তিনি তার কথা পুনর্ব্যক্ত করে বলেন, এ বিজয়ের ব্যাপারে ‘কোনো সন্দেহ নেই, এটা বলার অপেক্ষা রাখে না।’ পুতিন বলেন, ‘এ সেনা সদস্যের বিশেষ সামরিক অভিযান জোন ছেড়ে চলে যাওয়ার সুযোগ ছিল, কিন্তু তিনি সেখানে থাকার সিদ্ধান্ত গ্রহণ করেন এবং এখন চিকিৎসা গ্রহণ করে তিনি যুদ্ধে ফিরে যেতে চান।

লোকটি সুস্থ হয়ে গেলে তার সেবা চালিয়ে যাওয়ার জন্য সত্যিই প্রস্তুত ছিল এমন কথা জানতে পেরে প্রেসিডেন্ট বলেন, আমার কাছে মনে হচ্ছে আপনি যা করতে পারেন তা করেছেন। আমি যাচাই করে দেখেছি, আপনার একটি ভালো শিক্ষা এবং বিশেষায়িত ক্ষেত্র রয়েছে। আপনি যদি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ব্যবস্থায় থাকতে চান, তাহলে আমরা সহজেই তা করতে পারি। এ ব্যাপারে কোনো সন্দেহ নেই।’

 

 

 

 

Leave A Reply

Your email address will not be published.