The news is by your side.

আন্দোলন ‘চূড়ান্ত পরিণতির দিকে’ যাচ্ছে: ফখরুল

0 100

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গত কয়েক বছর ধরে গণতন্ত্রকে ফিরিয়ে আনার জন্য বাংলাদেশের মানুষ যে সংগ্রাম-লড়াই শুরু করেছে, এই লড়াই তীব্র গতিতে তার চূড়ান্ত পরিণতির দিকে যাচ্ছে।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের শাহাদতবার্ষিকী উপলক্ষে শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘বই মেলা ও চিত্র প্রদর্শনী’র আলোচনা সভায় এ কথা বলেন মির্জা ফখরুল।

নির্দলীয় সরকারের অধীন নির্বাচনের দাবি করে আসা বিএনপি গত ডিসেম্বরে ১০ দফা ঘোষণা দিয়ে হুঁশিয়ারি দেয়, আওয়ামী লীগকে ক্ষমতায় রেখে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না।

বিএনপি মহাসচিব বলেন, আজকে দেখুন আমাদের আন্দোলন কতটা সফল হয়েছে, তার প্রমাণ বিশ্বব্যাপী স্বীকৃত যে এই সরকার গত ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে জালিয়াতি করেছে, চুরি করেছে। জনগণের মতামতকে সেখানে প্রকাশ করতে দেওয়া হয়নি। আজকে প্রমাণিত হয়েছে বলেই গণতন্ত্রের জন্য, সুষ্ঠু নির্বাচনের জন্য, ভোটের অধিকারকে নিশ্চিত করার কথা বলা হচ্ছে।

মির্জা ফখরুল বলেন, আজকে এদের কেউ বিশ্বাস করতে চাচ্ছে না। বিশ্ব জানে এই সরকারের অধীনে কখনও সুষ্ঠু নির্বাচন হবে না। এটা আশা করা যায় না। তাই এদের পতন ঘটিয়ে গণতান্ত্রিক ব্যবস্থা প্রতিষ্ঠিত করার যে চূড়ান্ত লক্ষ্য তা বাস্তবায়ন করতে হবে।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমানউল্লাহ আমানের সভাপতিত্বে আলোচনা সভায় দলের ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, শাহজাহান ওমর বক্তব্য রাখেন।

 

 

Leave A Reply

Your email address will not be published.