The news is by your side.

আন্দোলনে মাধ্যমেই মৃত্যুর ঋণ পরিশোধ করবো: ফখরুল  

0 101

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন আওয়ামী লীগের অত্যাচার-নির্যাতনের বিরুদ্ধে জনগণ জেগে উঠেছে। আমরা বিশ্বাস করি এই আন্দোলনের মধ্য দিয়ে শাহজাহান খানের মৃত্যুর ঋণ পরিশোধ করতে সক্ষম হবো।

সোমবার ধানমন্ডির ল্যাবএইড হাসপাতালে পটুয়াখালী-৩ আসনের সাবেক সংসদ সদস্য শাহজাহান খানের মৃত্যুর সংবাদের পর সেখানে পরিবারের সদস্যদের সান্তনা জানাতে এসে তিনি এ মন্তব্য করেন।

ক্ষমতাসীনদের নির্যাতনের জবাব আন্দোলনের মাধ্যমে দেওয়া হবে বলে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, আওয়ামী সন্ত্রাসীদের অত্যাচার-নির্যাতনে ইতিমধ্যেই চলমান আন্দোলনে আমাদের ৭ কর্মী গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারিয়েছেন এবং দুইজন নির্যাতনে প্রাণ হারিয়েছেন। তাদের নির্যাতনে আজকে একজন সাবেক সংসদ সদস্যের জীবন চলে গেলো।

ফখরুল বলেন, শাহজাহান খানের মৃত্যু কোনো স্বাভাবিক মৃত্যু নয়। তিনি বরিশালের বিভাগীয় সমাবেশে যাওয়ার পথে আওয়ামী সন্ত্রাসীদের হাতে আক্রান্ত হয়েছেন এবং তাকে সেদিন পিটিয়ে মারাত্মকভাবে আহত করা হয়েছিল। এর পরই তার কিডনি ফেটে যায় এবং সমস্ত শরীরে বিষাক্ত রক্ত জমে যায়। আজ সকালে আমরা তাকে চিরতরে হারিয়ে ফেললাম।

বিএনপি মহাসচিব বলেন, শাহজাহান খানের মৃত্যু দেশের দক্ষিণাঞ্চলে আমাদের জাতীয়তাবাদী রাজনীতির জন্য বিরাট শূন্যতা সৃষ্টি করবে। ওই অঞ্চলের জনগণ একজন অভিভাবক হারিয়েছে। আমরা বিএনপির পক্ষ থেকে তার রুহের মাগফেরাত কামনা করছি এবং তার পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করছি।

সোমবার সকালে ধানমন্ডির ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান শাহজাহান খান। গত ৪ নভেম্বর পটুয়াখালী থেকে বরিশালের বিভাগীয় সমাবেশে যাওয়ার পথে তেলিখালী এলাকা অতিক্রমকালে আওয়ামী সন্ত্রাসীদের হামলায় তিনি গুরুতর আহত হন। পরে তাকে আহতাবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

Leave A Reply

Your email address will not be published.