The news is by your side.

আজকের বাংলাদেশ, বদলে যাওয়া বাংলাদেশ:  প্রধানমন্ত্রী

0 35

 

সোহানী হাসান তিথি

আমেরিকা বাংলাদেশের মানবাধিকারের উপর রিপোর্ট প্রকাশ করে কিন্তু তারা নিজেদের চেহারা আয়নায় দেখে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে মঙ্গলবার সন্ধ্যায় বসে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠক। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সূচনা বক্তব্যে অতি বাম এবং অতি ডান কিভাবে একত্র হয়েছে সে বিষয়ে বিস্ময় প্রকাশ করেন শেখ হাসিনা। তিনি বলেন,জনগণের আস্থা, বিশ্বাসর শক্তিই আওয়ামী লীগের পথ চলার শক্তি।

ভোটের বাক্স ছিনতাই এবং লাশ পড়া ছাড়াই এবার দ্বাদশ জাতীয় সংসদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে জানিয়ে শেখ হাসিনা বলেছেন, আজকের বাংলাদেশ,  বদলে যাওয়া বাংলাদেশ। তবুও কিছু মানুষের পছন্দ হয় না। তার কারণ হচ্ছে তারা লুটপাট করে খেতে পারছে না। জয়দেব দাশের প্রতিবেদন।

বৈশ্বিক নানা সংকটের মধ্যেও বাংলাদেশ অগ্রগতির পথে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে, ২০২৬ সাল থেকে উন্নয়নশীল দেশের যাত্রার প্রস্তুতিও নিয়ে রেখেছে তার সরকার।

শেখ হাসিনা বলেন, যারা ভোট চোরের মাধ্যমে জন্ম হয়েছে তারা এখন গণতন্ত্রের ছবক দেয়।

শেখ হাসিনাকে হত্যা এবং ক্ষমতাচ্যুত করার অব্যাহত চেষ্টা চলছে উল্লেখ করে তিনি বলেন, সারা বিশ্বে মানবাধিকার নিয়ে যারা কথা বলে তাদের নিজেদের দেশে মানবাধিকার কতটুকু সুরক্ষিত। বাংলাদেশী নাগরিকদের আমেরিকায় মানবাধিকার লঙ্ঘনের বিষয়ে মানবাধিকার সংগঠনগুলোর কাছেও জবাব চান প্রধানমন্ত্রী।

শত্রুর মুখে ছাই দিয়ে বাংলাদেশের অগ্রযাত্রা অভ্যতা থাকবে বলেও আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

Leave A Reply

Your email address will not be published.