The news is by your side.

অস্কারে ফিরল তেলুগু ছবি: ‘নাটু নাটু’ পেল স্ট্যান্ডিং ওভেশন’

0 98

 

তেলুগু ছবি। অবশেষে অস্কার জয়। চাপা উত্তেজনা ও জল্পনার আগেই অস্কারের মঞ্চে ‘নাটু নাটু’ গানের পারফর্ম করলেন গায়ক রাহুল সিপলিগঞ্জ ও কালা ভৈরব। গানের তালে পা মেলালেন আমেরিকান-ভারতীয় নৃত্যশিল্পী লরেন গটলিয়েব। তাঁর সঙ্গ দিলেন এক ঝাঁক শিল্পী।

ক্ষণিকের জন্য দুই নৃত্যশিল্পীকে দেখে রাম চরণ ও এনটিআর জুনিয়র বলেও ভুল হতেই পারে। রূপটান ও তাঁদের পায়ের জাদু এমনই, মঞ্চে দুই তারকার না থাকা অনেকটা পুষিয়ে দিলেন ওই দুই নৃত্যশিল্পী।

পারফর্ম্যান্সের আগেই ছিল চমক। সেই চমকের নাম দীপিকা পাড়ুকোন। ‘নাটু নাটু’ গানের পারফর্ম্যান্সের আগে মঞ্চে শিল্পীদের আহ্বান জানালেন দীপিকা। কালো গাউনে অস্কারের মঞ্চে অপরূপা অভিনেত্রী। তিনি মঞ্চে উঠতেই হাততালিতে ভরে গেল ডলবি থিয়েটার প্রেক্ষাগৃহ। বার কয়েক কথা বলা থামাতেও হল তারকাকে। তার পরেই ‘নাটু নাটু’ গানের পারফর্ম্যান্সের জন্য শিল্পীদের মঞ্চে ডেকে নিলেন দীপিকা। সেই এক ঝাঁক শিল্পীর মধ্যমণি, আমেরিকান-ভারতীয় অভিনেত্রী লরেন গটলিয়েব। এর আগে নাচের একাধিক রিয়্যালিটি শোয়ে দেখা গিয়েছে লরেন গটলিয়েবকে।

লরেন অভিনয় করেছেন একাধিক নাচপ্রধান ছবিতেও। কোরিয়োগ্রাফার ও পরিচালক রেমো ডিসুজ়ার ‘এবিসিডি: এনিবডি ক্যান ডান্স’ ফ্র্যাঞ্চাইজ়ির ছবিতে অভিনয় করেছেন লরেন। দিন কয়েক আগে সমাজমাধ্যমে এই পারফর্ম্যান্সের খবর নিজেই জানান অভিনেত্রী। তার পর থেকেই চড়েছিল উত্তেজনার পারদ। অবশেষে সোমবার ভোরে অস্কারের মঞ্চে ‘নাটু নাটু’ দেখতে পেলেন আপামর দেশবাসী।

হতাশ করেনি ‘নাটু নাটু’। গত বছরের চড় কাণ্ডের পর এ বছর অ্যাকাডেমি যেন বেশি সাবধানী। খুব বেশি রসিকতাও করছেন না সঞ্চালক জিমি কিমেল। সবই যেন একটু ঝিমিয়ে পড়েছিল। কিন্তু এই পারফরম্যান্স সেই গতি এবং স্বতঃস্ফূর্ততা ফিরিয়ে আনলে অনুষ্ঠানে। শেষে করতালিতে ফেটে পড়ল উপস্থিত দর্শক। ‘আরআরআর’-এর ‘নাটু নাটু’ পেল স্ট্যান্ডিং ওভেশন’।

‘নাটু নাটু’ গানে পারফর্ম্যান্সের কিছুক্ষণ পরেই অস্কার জয় এম এম কীরাবাণীর। মঞ্চে উঠে সেরা শিরোপা গ্রহণ করলেন সঙ্গীত পরিচালক। এর আগেই ‘গোল্ডেন গ্লোবস’ ও ‘ক্রিটিক্‌স চয়েস অ্যাওয়ার্ড’-এর মঞ্চে সেরা মৌলিক গানের শিরোপা মাথায় উঠেছে রাজামৌলি পরিচালিত ‘আরআরআর’ ছবির ‘নাটু নাটু’র। অস্কার জিতে ষোলোকলা পূর্ণ করল ‘নাটু নাটু’।

 

Leave A Reply

Your email address will not be published.