The news is by your side.

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির  নির্বাচন:  ভোটগ্রহণ শুরু

0 450

 

 

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দু’দিনব্যাপী নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। বুধবার সকাল ১০ টা থেকে সমিতি ভবনে এই ভোটগ্রহণ শুরু হয়। দুপুরে এক ঘণ্টার বিরতি দিয়ে বিকেল ৫টা পর্যন্ত এই ভোটগ্রহণ চলবে।

আইনজীবীরা সুশৃঙ্খলভাবে লাইনে দাঁড়িয়ে বুথে গিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

ভোটগ্রহণকে কেন্দ্র করে আইনজীবীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। নিজ নিজ প্যানেলের প্রার্থীদের পক্ষে ভোট প্রার্থনা করছেন আইনজীবীরা।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২১-২২ মেয়াদের কার্যনির্বাহী কমিটির ১৪টি পদের বিপরীতে মোট প্রার্থী হয়েছেন ৫১ জন। আর ভোট দেবেন ৭ হাজার ৭১৯ জন আইনজীবী। নির্বাচন পরিচালনার জন্য গঠিত সাব-কমিটির আহ্বায়ক হয়েছেন হাইকোর্টের সাবেক বিচারপতি এ এফ এম আবদুর রহমান।

নির্বাচনে সরকার সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেল থেকে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরু সভাপতি পদে এবং অ্যাডভোকেট আবদুল আলীম মিয়া জুয়েল সম্পাদক পদে লড়ছেন। আর বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল থেকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য সচিব অ্যাডভোকেট মো. ফজলুর রহমান সভাপতি এবং সম্পাদক পদে সমিতির বর্তমান সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল প্রার্থী হয়েছেন। মূল এই দুই প্যানেলের বাইরেও আরো দুটি প্যানেল নির্বাচনে লড়ছেন। তবে সরকার ও বিএনপি সমর্থিত প্যানেলের মধ্যে নির্বাচনে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে।

সম্মিলিত সমন্বয় পরিষদ প্যানেলের অন্য প্রার্থীরা হলেন: সহসভাপতি মুহাম্মদ শফিক উল্ল্যা ও মো. আলী আজম, কোষাধ্যক্ষ ড. ইকবাল করিম, সহ-সম্পাদক পদে সাফায়েত সুলতানা রুমি ও নুরে আলম উজ্জ্বল। সদস্য পদে :মিন্টু কুমার মন্ডল, মুনতাসীর উদ্দিন আহমেদ, মো. সানোয়ার হোসেন, এ বি এম শিবলী সাদেকীন, মো. সিরাজুল হক স্বপন, মজাতীয়তাবাদী ঐক্য প্যানেলে সহসভাপতি পদে জয়নাল আবেদিন তুহিন ও মো. জালাল উদ্দিন, সহসম্পাদক পদে মাহমুদ হাসান ও রাশিদা আলম ঐশী, কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল মাহবুব এবং সদস্য পদে মনজুরুল আলম সুজন, শফিকুল ইসলাম শফিক, গোলাম আকতার জাকির, পারভীন কাওসার মুন্নি, রেদওয়ান আহমেদ রানজিব, নিয়াজ মুহাম্মদ মাহবুব ও ইফতেখার উদ্দিন মাহমুদ প্রার্থী হয়েছেন।

জাতীয় আইনজীবী জোটে সভাপতি পদে কে এম জাবির, সম্পাদক পদে গিয়াস উদ্দিন চৌধুরী, সহসভাপতি নজরুল ইসলাম, কোষাধ্যক্ষ মো. বদিউজ্জামান তপাদার, সহসম্পাদক মো. সাজ্জাদ হোসেন ও সদস্য পদে শহিদুল হক, এস কে এম আনিসুর রহমান খান, জহিরুল আলম বাবর প্রার্থী হয়েছেন।

বিএনপিপন্থি বিদ্রোহী প্যানেলে সভাপতি পদে ওয়ালিউর রহমান খান ও সম্পাদক মির্জা আল মাহমুদ, সহসভাপতি ইসমাইল হোসেন, কোষাধ্যক্ষ নাসির উদ্দিন খান সম্রাট, সহসম্পাদক এস এম জুলফিকার আলী জুনু এবং মো. সুলতান মাহমুদ, সদস্য পদে শাফিউর রহমান, মো. মুনির হোসেন, এ কে এম মুক্তার হোসেন, আকবর হোসেন, ওয়ালিউল ইসলাম ও নাজমুল হাসান, মো. মহিউদ্দিন প্রার্থী হয়েছেন।

 

 

 

Leave A Reply

Your email address will not be published.