The news is by your side.

সাকিবের নেতৃত্বে বাংলাদেশ বিশ্বকাপ ফাইনাল খেলবে: মাশরাফি

0 320

বড় একটা ঝড়ের আভাস ছিল এবং সেটা শেষ পর্যন্ত শুধু ঝড় নয়, একই সঙ্গে সুনামি হয়েই আঘাত হানল। ক্ষতবিক্ষত হলো বাংলাদেশের ক্রিকেট। দেশের সেরা ক্রিকেটার সাকিবকে শাস্তি পেতে হলো সামান্য ভুলের কারণে। মঙ্গলবার তাকে দুই বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। অবশ্য এর মধ্যে এক বছরের শাস্তি স্থগিত থাকবে ভুল স্বীকার করে নেওয়ায়।

সাকিবের নিষেধাজ্ঞায় তাঁর অনেক ভক্ত, সতীর্থই কেঁদেছেন নিশ্চিত; হয়তো গোপনে। বাংলাদেশ ক্রিকেটের আরেক বড় বিজ্ঞাপণ মাশরাফিও সাকিবের নিষেধাজ্ঞায় কষ্ট পেয়েছেন। ফেসবুক পোস্টে লিখেছেন, এই ঘটনায় সামনের কিছু রাত তাঁর নির্ঘুম কাটবে। তবে মাশরাফি দৃঢ়ভাবে বিশ্বাস করেন ২০২৩ সালে বিশ্বকাপের ফাইনালে খেলবে বাংলাদেশ। এবং সেটা সাকিবের নেতৃত্বেই। কারণ মাশরাফি জানেন সাকিব কী জিনিস। কিভাবে জবাব দিতে হয়, কিভাবে ফিরে আসতে হয় এটা যে সাকিবের ভালো করেই জানা আছে। আর সাকিবকে মাশরাফির চেয়ে কে-ই বা ভালো চেনে বলুন! জাতীয় দলে দুজনের শুরুটা যে রেললাইনের মতো সমান্তরাল।

মাশরাফি তাঁর ভেরিফায়েড ফেসবুক পেজে লিখেছেন, ‘দীর্ঘ ১৩ বছরের সহযোদ্ধার আজকের ঘটনায় নিশ্চিতভাবেই কিছু বিনিদ্র রাত কাটবে আমার। তবে কিছুদিন পর এটা ভেবেও শান্তিতে ঘুমাতে পারব যে, তার নেতৃত্বেই ২০২৩ সালে আমরা বিশ্বকাপের ফাইনালে খেলব। কারণ নামটি তো সাকিব আল হাসান…!!!’

প্রসঙ্গত, জুয়াড়িদের কাছ থেকে তিনবার ম্যাচ পাতানোর প্রস্তাব পাওয়ার পর তা গোপন করার অপরাধে সব ধরনের ক্রিকেট থেকে বাংলাদেশের টেস্ট ও টি ২০ অধিনায়ক সাকিব আল হাসানকে মঙ্গলবার দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে আইসিসি।

এদিকে সাকিবের ওপর নিষেধাজ্ঞার খড়্গ নেমে আসায় কাল রাতেই ভারত সফরের জন্য নতুন অধিনায়ক বেছে নিয়েছে বিসিবি। ভারত সফরে টি ২০ সিরিজে মাহমুদউল্লাহ ও টেস্ট সিরিজে মুমিনুল হক নেতৃত্ব দেবেন বাংলাদেশ দলকে। আজ ভারত সফরে যাবে বাংলাদেশ টি ২০ দল।

ভারত সফরে প্রথমবারের মতো ডে-নাইট টেস্ট খেলবে বাংলাদেশ। কিন্তু সেই রোমাঞ্চ স্পর্শ করতে পারছে না কাউকে। সাকিবের নিষেধাজ্ঞায় স্তম্ভিত গোটা দেশ।

Leave A Reply

Your email address will not be published.