The news is by your side.

শুধু বেতনের জন্য নই, দেশপ্রেম ও মানুষের জন্য কাজ করছে র‌্যাব: বেনজীর আহমেদ

সুন্দরবনে র্যাবের দুঃসাহসিক অভিযান নিয়ে অ্যাকশন থ্রিলার মুভি ‘অপারেশন সুন্দরবন- এর ট্রেইলার উন্মোচন

0 51

 

 

কক্সবাজার অফিস

৪০০ বছর ধরে সুন্দরবন ছিল একটা আতংকের নাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় র‌্যাব এখানে অপারেশন শুরু করলো।  নিরলস প্রচেষ্টায় ২০১৮ সালে সুন্দরবন দস্যুমুক্ত হলো। নিরাপদ সুন্দরবন করতে গিয়ে ঝরেছে অনেক রক্ত ও ঘাম। শুধু বেতনের জন্য নই, দেশপ্রেম ও মানুষের জন্য নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করছে র‌্যাবের সদস্যরা।

শুক্রবার সন্ধ্যায় সৈকতের লাবণী পয়েন্টে সুন্দরবনে র‌্যাবের দুঃসাহসিক অভিযান নিয়ে বাংলাদেশে প্রথম ওয়াইল্ড লাইফ অ্যাকশন থ্রিলার মুভি ‘অপারেশন সুন্দরবন’ এর ট্রেইলার উন্মোচনকালে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ বলেন এ কথা বলেন।

তিনি বলেন, র‌্যাবের সদস্যরা দেশকে ভালবেসে আত্মহুতি দিয়েছে। শত শত সদস্য আহত আছে। কারও হাত উড়ে গেছে, কারও পা। কখনো পরিবার ও সন্তানের কথা চিন্তা করেনি। দায়িত্ব থেকে পিছিয়ে ছিল না তারা। সিনেমার চেয়ে র‌্যাবের সব অভিযান অনেক বেশি সিনেমাটিক, দুঃসাহসিক।

বেনজীর আহমেদ বলেন, দস্যুমুক্ত হওয়ায় সুন্দরবনের ২৫ লক্ষ মানুষ সুফল ভোগ করছে। আগের তুলনায় এখানে বাঘ, হরিণসহ প্রাণীর সংখ্যা বেড়েছে। আমাজান থেকে ব্রাজিল ব্রিলিয়ন ব্রিলিয়ন ডলার আয় করে। বাংলাদেশও এমন বিলিয়ন বিলিয়ন ডলার আয় করতে পারবে।

তিনি বলেন, দর্শকরা সিনেমা হলে যাচ্ছে। আমরা চাই সুষ্ঠু বিনোদন হোক। মাদকমুক্ত সমাজ হোক। কিশোর গ্যাং বন্ধ হোক। এই সিনেমায় শিল্পীরা মনযোগ দিয়ে কাজ করেছে। যা পরবর্তী তাদের ক্যারিয়ারে কাজে লাগবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন র্যাবের  মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

অপারেশন সুন্দরবনে কাজের অভিজ্ঞতা জানতে চাইলে সিনেমাটির অভিনেতা সিয়াম বলেন, প্রতিটি মুহুর্তেই অ্যাডভেঞ্চার ছিল। তীব্র শীতের মধ্যে সুন্দরবনে আট—দশ দিন টানা পানির উপরে থেকে কাজ করতে হয়েছে। কাজের সময় নিজেকে র‌্যাবের একজন কর্মকর্তাই ভেবেছি। আমি লেফট্যানেন্ট কমান্ডার ছিলাম। র‌্যাবের সত্যিকার সদস্যরা সঙ্গে ছিল। মনে হচ্ছিলো, তাদের বাস্তবেই লিড করছি।

‘রক্তের শেষ বিন্দু বাজি’ গানটি প্রসঙ্গে রোশান বলেন, অসাধারণ একটা গান। ভীষণ পছন্দ হবে সবার। র‌্যাব কর্মকর্তাদের চিয়ার—আপ (অনুপ্রাণিত) করার মতো গান। জীবন বাজি রেখে র‌্যাব বাহিনীর বিভিন্ন কর্মকাণ্ড ও অর্জনের কথা এই গানটির মাধ্যমে তুলে ধরা হয়েছে।

অপারেশন সুন্দরবন’ পরিচালনা করেছেন ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত নির্মাতা দীপংকর দীপন। ‘রক্তের শেষ বিন্দু বাজি’ গানটি সম্পর্কে তিনি বলেন, গানটি আমার খুব পছন্দ হয়েছে। আমি গোটা সিনেমায় র‌্যাব বাহিনীর যে শক্তি, সামর্থ্য ও অর্জনের কথা বলতে চেয়েছি, এই গানটিতে তারই প্রতিফলন ঘটেছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- অপারেশন সুন্দরবন সিনেমার অভিনয়শিল্পী রিয়াজ, সিয়াম, নুসরাত ফারিয়া, রোশান, দর্শনা, মনোজ প্রামাণিক, রাইসুল ইসলাম আসাদসহ আরো অনেকে।

অনুষ্ঠানে  সিনেমার গানের সঙ্গে লাইভ পারফর্ম করেন অভিনয় শিল্পীরা। এছাড়া ট্রেলার প্রকাশ অনুষ্ঠানের আগে তারকারা কক্সবাজার শহরের বিভিন্ন জায়গা, হোটেল—রেস্তোরাঁ ও সমুদ্রসৈকতের বিভিন্ন পয়েন্টে সিনেমার প্রচারণায় অংশ নেন।

সিনামাটি বাংলাদেশের প্রথম ওয়াইল্ড লাইফ অ্যাকশন থ্রিলার সিনেমা হতে যাচ্ছে অপারেশন সুন্দরবন। এর মাধ্যমে জানা যাবে, র‌্যাব কীভাবে সুন্দরবনকে দস্যুমুক্ত করেছে। জেলেরা কীভাবে দস্যুদের কবলে পড়ে এবং সাধারণ মানুষ কীভাবে দস্যু হয়ে যায়।

 

Leave A Reply

Your email address will not be published.