The news is by your side.

রাজশাহীতে বিএনপির কার্যালয় ঘিরে নিরাপত্তাবলয়

0 99

 

রাজশাহীতে সকাল থেকে দলটির রাজশাহী কার্যালয় ঘিরে রাখছে পুলিশ। কার্যালয়ের সামনে পুলিশের বিশেষ টিম সিআরটি সদস্যদের মোতায়েন করা হয়।

মহানগরীর সাহেব বাজার, মণিচত্ত্বর, সোনাদীঘির মোড় ও মালোপাড়া এলাকার সংশ্লিষ্ট সড়কে রিকশা চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

পুলিশ দাবি করেছে, বিএনপি কার্যালয়ে তারা তালা ঝোলায়নি। দলটির কর্মসূচি ঘিরে মহানগরীতে যাতে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না হয়, সেই জন্য তৈরি করেছে পুলিশ।

মঙ্গলবার বেলা ১১টার দিকে মহানগরীর ভুবনমোহন পার্কে বিএনপির পদযাত্রা কর্মসূচি শুরুর কথা থাকলেও নির্ধারিত জায়গায় দুপুর ১টা পর্যন্ত দলটির কোনো নেতাকর্মীকে দেখা যাননি। তাঁরা বলছেন, অন্য কোথাও তাঁরা এই কর্মসূচি পালন করবেন।

দলীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার বেলা ১১টার দিকে এই পদযাত্রার উদ্যোগ নেয় রাজশাহী জেলা ও মহানগর বিএনপি। কর্মসূচিটি ভুবনমোহন পার্ক থেকে শুরু করে মহানগরীর সোনাদীঘির মোড় ও সাহেব বাজার হয়ে রেল গেটে গিয়ে শেষ করার কথা ছিল। কিন্তু বেলা ১১টা বাজার আগেই পুলিশ মহানগরীর আলুপট্টি এলাকার স্বচ্ছ টাওয়ারের মোড় থেকে সোনাদীঘির মোড় পর্যন্ত এলাকায় রিকশা চলাচল বন্ধ করে দেয় এবং বিএনপি কার্যালয়ের সামনে পুলিশের বিশেষ শাখা সিআরটি সদস্যদের মোতায়েন করা হয়। ফলে মহানগরীতে মানুষের স্বাভাবিক চলাফেরা ব্যাহত হয়।

মহানগরীর মালোপাড়া এলাকায় অবস্থিত কাবিল ম্যানশনের বিএনপির দলীয় কার্যালয়ে একজন পিয়ন ছাড়া আর কেউ নেই।

রাজশাহী মহানগরীর বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন জানান, বিএনপির কর্মসূচি ঘিরে মহানগরীতে যাতে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না হয়, সে জন্য তাঁরা একটি নিরাপত্তাবলয় তৈরি করেছেন। তাছাড়া আর কিছুই না। দলটির কার্যালয়ে তালা লাগানোর বিষয়ে তিনি বলেন, বিএনপি নিজেরাই হয়তো তালা লাগিয়েছে। পুলিশ তাদের কার্যালয়ে তালা লাগায়নি।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু জানান, তাদের নির্ধারিত ভেন্যু পুলিশ সকাল থেকে ঘিরে রেখেছে। সে জন্য সেখানে তারা কর্মসূচি পালন করতে যাননি। তারা অন্য জায়গায় কর্মসূচি পালনের চেষ্টা করছেন।

Leave A Reply

Your email address will not be published.